বাড়ছে বিতর্ক, জামাতিদের নিয়ে মুখ খুললেন মমতা

বাড়ছে বিতর্ক, জামাতিদের নিয়ে মুখ খুললেন মমতা

f320d353cb5797282ae81f865078ecca

কলকাতা:  নিজামুদ্দিনের জামাতিদের নিয়ে অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই নিয়ে বিজেপি সহ বিরোধীদের তথ্য গোপন , তোষনের রাজনীতির অভিযোগের তিরে দিন কয়েক ধরে বিদ্ধ হয়ে কোনঠাসা হয়ে পড়েছিলেন তিনি। এদিন সেই সমালোচনার জবাব দিতে গিয়ে ওই সমাবেশের দায় কেন্দ্রের ওপরেই চাপিয়ে দিয়েছেন তিনি।দীলিপ ঘোষ, অর্জুন সিংহের মতো বিজেপি নেতারা তাঁর বিরুদ্ধে নিজামুদ্দিনের জামাত ফেরতদের আড়াল করা ও তথ্য গোপনের অভিযোগ তুলেছেন।এদিন  তার জবাব দিতে গিয়ে ওই সমাবেশ আয়োজনের জন্য কেন্দ্রকেই দায়ী করেন মমতা।

তিনি এদিন বলেন, এই জামাতে কারা কারা গিয়েছিলেন, সেটি বিদেশমন্ত্রক, স্বরাষ্ট্রমন্ত্রকের দেখার কথা। সেটা দেখা রাজ্যের বিষয় নয়। কিন্তু যে মুহূর্তে বিষয়টি প্রকাশ্যে এসেছে, রাজ্য অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়টি বিবেচনা করেছে। তাঁদের চিকিত্সার ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য, নিজামুদ্দিন ফেরতদের কতদিন করোনা আক্রান্ত, সেবিষয়ে এর আগে কোনও সাংবাদিক সম্মেলনে কথা বলেননি মুখ্যমন্ত্রী। তা নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা। তাঁদের উদ্দেশ্যে নাম না করে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্র কিংবা রাজ্য-দুই সরকারকেই কিছু নিয়মকানন মেনে চলতে হয়। কিছুক্ষেত্রে গোপনীয়তা বজায় রাখতে হয়। আমি জানি, যে তথ্যটা মানুষের মনে আতঙ্ক তৈরি করবে, সেটা কেনই বা প্রকাশ্যে আনব অযথা।’

মুখ্যমন্ত্রীর কথায়, ‘নিজামুদ্দিন যোগ নিয়ে অনেকের মনে অনেক প্রশ্ন। আমরা অন্তত ১৫ দিন ওই সংসর্গে থাকা ১০৮ জন বিদেশীকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে নিয়েছিলাম। সব মিলিয়ে ২০০ এর বেশি লোককে রাজারহাট কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।’ তিনি জানান, হজ হাউজকেও কোয়ারেন্টাইন হিসেবে ব্যবহার করা হচ্ছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ, এই নিয়ে অযথা গুজব ছড়ানো হচ্ছে। তিনি এই বিষয়ে সতর্ক করে বলেন 'হিন্দু-মুসলিম বিচার করার সময় নয় এটা'।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *