হাসপাতাল অন্ধকার করে দীপ জ্বেলে শো-কজ ডাক্তার, পাশে দাঁড়ালেন রাজপাল

হাসপাতাল অন্ধকার করে দীপ জ্বেলে শো-কজ ডাক্তার, পাশে দাঁড়ালেন রাজপাল

218cd98a82e17991a3399714d538cbc9

কলকাতা: বেলপাহাড়ির একটি গ্রামীন হাসপাতালের এক মেডিকেল অফিসারকে শো-কজ চিঠি পাঠিয়েছিল ঝাড়গ্রাম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা চিফ মেডিকেল অফিসার। অভিযোগ, ওই মেডিকেল অফিসার ৫ এপ্রিল রাত ৯ টার সময় হাসপাতালের ভিতরে ও বাইরে সমস্ত আলো নিভিয়ে মোমবাতি জ্বেলে দেন। এরপর নিজেও একটি দীপ জ্বেলে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

কিন্তু, এখানেই শেষ নয়, ওই অভিযুক্ত মেডিকেল অফিসার ডাক্তার তীর্থপ্রসাদ চক্রবর্তীর সমর্থনে এগিয়ে আসেন স্বয়ং রাজ্যপাল জগদীপ ধনখর। ঝাড়গ্রামের চিফ মেডিকেল অফিসারের দেওয়া শো-কজ পত্র ছবি সহ টুইট করেন রাজ্যপাল। শো-কজের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে রাজ্যপাল লেখেন, ভেবে অবাক লাগছে, কোভিড ১৯ মোকাবিলায় এটিই আমাদের সম্মিলিত প্রচেষ্টা। বিনপুর ২ ব্লকের বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতালের মেডিকেল অফিসারকে শো-কজ করে বলা হয়েছে তাঁর ওই কাজের জন্য হাসপাতালে অগ্নিকাণ্ড বা অন্য কোনও দুর্ঘটনা ঘটতে পারত।

শো-কজের চিঠিতে প্রশ্ন করা হয়েছে, ১. কে আপনাকে এই কাজ করতে বলেছে বা করতে বাধ্য করেছে। ২. মোমবাতি, প্রদীপ কেনার জন্য কে খরচ করেছে। ৩. কে এই সব জিনিসপত্র গুলি কিনেছে? ৪. আপনাকে ফটো এবং ভিডিও তলার অনুমতি কে দিয়েছে? ৫. আপনি কেন ওই সব ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন? ৬. আপনি রাজ্য সরকারের এক কর্মী। আপনি কি এই সব কিছু করার আগে কোনও নির্দেশ বা সরকারি অর্ডার পেয়েছিলেন?