তথ্য গোপনের মিথ্যে প্রচার করছেন! ঘোলা জলে মাছ না ধরে সাহায্য করুন: মমতা

তথ্য গোপনের মিথ্যে প্রচার করছেন! ঘোলা জলে মাছ না ধরে সাহায্য করুন: মমতা

3285d4614014adef7ba47a3c0ed923ff

কলকাতা: করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে রাজ্যে। এই পরিস্থিতিতে কেউ কেউ আঙুল তুলেছেন রাজ্য সরকারের বিরুদ্ধে। করোনায় মৃত্যুর তথ্য গোপন করছে সরকার, এমনই অভিযোগ তাঁদের। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে সেই সব অভিযোগকারীদের একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনীতি করে ঘোলা জলে মাছ ধরার চেষ্টা বলে ব্যাখ্যা করলেন তিন। পাশাপাশি 'বাংলায় মানুষ মরলে খুশি হবেন বুঝি?', এমনও মন্তব্য করেন তিনি।

বুধবার সাংবাদিক বৈঠকে স্কুল, কলেজের পরীক্ষা নিয়ে একাধিক ঘোষণা করার পর মাস্ক ব্যবহারের গুরুত্ব বোঝান মুখ্যমন্ত্রী। কখনও শাড়ির আঁচল, কখনও আবার ওড়না দিয়েও যে মাস্ক বানিয়ে পরা যায়, সেই কথাও বলেন তিনি। প্রসঙ্গক্রমে উঠে আসে বাংলায় করোনার সংক্রমণের কথা। বাংলার সরকার করোনা আক্রান্তে মৃত্যুর সঠিক সংখ্যা প্রকাশ করছে না। তথ্য গোপন করছে সরকার।

এই ধরনের অভিযোগ যাঁরা করছেন, তাঁদের একহাত নিয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, 'আক্রান্তের সংখ্যা এখন বাড়ছে। আগে ছিল পরিবারভিত্তিক। এখন বাইরের লোকভিত্তিক হয়েছে। তাঁরা যত লোকের সঙ্গে মিশেছেন, সেভাবেই একটা এলাকা থেকে আর একটা এলাকায় ছড়াচ্ছে। সেটা তো নিয়ন্ত্রণ করা আমাদেরই দায়িত্ব। নাকি এত লোক মারা গেছে বাংলায়, এরকম মিথ্যে কথা প্রচার করে কি রাজ্যের মুখ উজ্জ্বল করছে? যাঁরা এগুলো করছেন, বাংলায় মানুষ মারা গেলে তাঁরা খুশি হবেন বুঝি? এখন কোনটা প্রয়োজন? মানুষের সাহায্য করা? নাকি মজা লোটা? ঘোলা জলে মাছ না ধরে এখন মানুষকে সাহায্য করা প্রয়োজন।'

রাজ্য সরকারের দেওয়া তথ্য অনুসারে, মঙ্গলবার পর্যন্ত বাংলায় কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১২০। মঙ্গলবার থেকে বুধবার দুপুর পর্যন্ত এই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ জন এবং ছেড়ে দেওয়া হয়েছে ৫ জনকে। সেই হিসেব অনুযায়ী বুধবার দুপুর পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *