রাজ্যে বাড়ছে করোনা, কেন্দ্রের সঙ্গে সমন্বয়ের অভাব নেই, দাবি মুখ্য সচিবের

রাজ্যে বাড়ছে করোনা, কেন্দ্রের সঙ্গে সমন্বয়ের অভাব নেই, দাবি মুখ্য সচিবের

b842058872e279fecfda335375890749

কলকাতা: একদিনের মধ্যেই একধাক্কায় অনেকটা বেড়ে গেল  রাজ্য করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বৃহস্পতিবার রাজ্য সরকারের পক্ষ জানানো হয়েছে, বুধবার থেকে এদিনের মধ্যে মাত্র ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মৃতের তালিকাতেও যুক্ত হয়েচে আরও তিন জনের নাম। এর ফলে রাজ্যে সরকারি হিসাবে করোনায় মৃতের সংখ্যা সাত থেককে বেড়ে হল দশ।

মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, আরও তিনজনকে ধরে রাজ্যে করোনা মৃতের সংখ্যা হল ১০। রাজ্য সরকারের অডিট কমিটি এই মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেছে।ইতিমধ্যেই মৃত এবং সুস্থ হয়ে যাওয়া ব্যক্তিদের বাদ দিয়ে ১৪৪ জন আক্রান্ত বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় আরো ৯ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। এই নিয়ে রাজ্যে মোট ৫১ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠলেন।আক্রান্ত সন্দেহে ৩৯১৫ জনকে  কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।বাড়িতে কোয়ারান্টিনে রয়েছেন প্রায় ৩৭হাজার মানুষ। আজ পর্যন্ত ৩৮১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে মুখ্য সচিব জানিয়েছেন ।একই সঙ্গে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের মধ্যে সমন্বয়ে কোন ঘাটতি নেই বলেও দাবি করেছেন মুখ্যসচিব। তিনি বলেন, কেন্দ্র ও রাজ্য একসঙ্গে কাজ করছে। এমন নয় যে কেন্দ্র নির্দেশ দিচ্ছে কিন্তু রাজ্য তা মানছে না। দু’তরফেই তথ্যবিনিময় করা হচ্ছে। রাজ্যের পরিকল্পনায় কোনও ঘাটতি নেই।

রাজীব সিনহা জানিয়েছেন, এখনও পর্যন্ত রাজ্যে ৩.‌৪৭ লক্ষ পিপিই কিট সরবরাহ করা হয়েছে। ২.‌২৩ লক্ষ N‌‌95 মাস্ক ‌সরবরাহ করেছে রাজ্য সরকার। এদিন সাংবাদিক বৈঠকে ছিলেন করোনা মোকাবিলায় তৈরি রাজ্যের গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সদস্য চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়। তিনিও এদিন সাংবাদিকদের জানা, রাজ্য যথেষ্ট ভাল কাজ করছে। দেশের অন্যরাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে এখনও করোনা যথেষ্ট নিয়ন্ত্রণে আছে। সাধারণ মানুষ যদি ঐক্যবদ্ধ হয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যের পাশে থাকেন, তাহলে অবিলম্বে এই যুদ্ধে জয় পাওয়া সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *