এ কী কাণ্ড! দিনেদুপুরে ছিনতাই টয়লেট পেপার! লন্ডনের রাজপথে আতঙ্ক

কথায় বলে, যুদ্ধের বাজারে আলপিনের দামও আকাশছোঁয়া হয়। করোনা ভাইরাসের জেরে গোটা বিশ্ব জুড়ে যে পরিস্থিতি, তা যুদ্ধের চেয়ে কোন অংশেই বা কম! এই পরিস্থিতিতে আলপিন হলে না হয় কথা ছিল, তার বদলে টয়লেট পেপার? তার মূল্যও আকাশছোঁয়া? তা না হলে লন্ডনের রাস্তায় টয়লেট পেপার ছিনতাই হয়? লন্ডনের রাস্তায় এমনই ঘটনার সাক্ষী হলেন এক প্রবাসী ভারতীয়। ৫৬ বছরের প্রবীণ দীনেন্দ্র এই ঘটনায় রীতিমতো অবাক হয়েছেন। তাছাড়া আদর্শের প্রশ্নও তুলেছেন তিনি।

a3a3590de690225b2cfe54b0d78b30ef

লন্ডন: কথায় বলে, যুদ্ধের বাজারে আলপিনের দামও আকাশছোঁয়া হয়। করোনা ভাইরাসের জেরে গোটা বিশ্ব জুড়ে যে পরিস্থিতি, তা যুদ্ধের চেয়ে কোন অংশেই বা কম! এই পরিস্থিতিতে আলপিন হলে না হয় কথা ছিল, তার বদলে টয়লেট পেপার? তার মূল্যও আকাশছোঁয়া? তা না হলে লন্ডনের রাস্তায় টয়লেট পেপার ছিনতাই হয়? লন্ডনের রাস্তায় এমনই ঘটনার সাক্ষী হলেন এক প্রবাসী ভারতীয়। ৫৬ বছরের প্রবীণ দীনেন্দ্র এই ঘটনায় রীতিমতো অবাক হয়েছেন। তাছাড়া আদর্শের প্রশ্নও তুলেছেন তিনি।

উত্তর লন্ডনের একটি দোকান থেকে কেনাকাটার পর বেরিয়ে আসছিলেন দীনেন্দ্র। তারপরই এমন ঘটনার শিকার হন। তিনি বলেন, 'আমি আমার বাড়ির কাছের একটা দোকান থেকে দু'টো রোল টয়লেট পেপার কিনেছিলাম। তারপর দোকান থেকে বেরিয়ে আসছিলাম। হঠাৎ পেছন থেকে কেউ একজন একটা রোল চুরি করে নিয়ে গেল। প্রকাশ্য দিবালোকে এমন ঘটনা ঘটায় আমি রীতিমতো অবাক হয়েছি। এটাই কি আমাদের ভবিষ্যৎ? চুরি যাওয়া একটা টয়লেট পেপারের প্রশ্ন নয়, প্রশ্ন হল ন্যায়, নীতি ও আদর্শের।' এমনিতেই করোনা ভাইরাসের জেরে গোটা বিশ্বই আতঙ্কিত। পর্যাপ্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্যও পাচ্ছেন না সাধারণ মানুষ।

দীনেন্দ্র বলেন, সুপারমার্কেটের মতো এক ছাদের নীচে সব পাওয়ার জায়গাও ফাঁকা। এমনকী, তাকের গায়ে বড় বড় করে লিখে দেওয়া হয়েছে টয়লেট পেপারের চাহিদার কথা। এমনকী, কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে টয়লেট পেপার প্রতিটি ক্রেতার জন্য দু'টি রোল করেই বরাদ্দ। সেখানে দীনেন্দ্রবাবু দু'টি রোল কিনেও খুইয়েছেন একটা। পরিস্থিতি যে ক্রমেই খারাপের দিকে যাচ্ছে সেই কথাও স্বীকার করেছেন দীনেন্দ্র। তিনি বলেন, মাত্র একজনের জন্য সবাই ভুগবেন, এই বিষয়টা মেনে নেওয়া যায় নয়া। অন্যকে বিপদে ফেলাও অনুচিত কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *