কলকাতা শহরে ভুয়ো করোনা টেস্টের ক্লিনিকের হদিশ

কলকাতা শহরে ভুয়ো করোনা টেস্টের ক্লিনিকের হদিশ

6d8102d128acc774bc987c2ec4967cad

কলকাতা: এবার কলকাতার বুকে মিলল ভুয়ো করোনা পরীক্ষা কেন্দ্র। এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে স্বাস্থ্য দপ্তর। তখনই দেখা যায়, কোনও বৈধ অনুমোদন ক্লিনিকের নেই। তারপরেও তারা করোনা পরীক্ষা করে চলেছে। ঘটনায় ক্লিনিকের মালিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে।

 কাঁকুরগাছিতে ত্রিবেনী নামে ওই ক্লিনিকের নামে অভিযোগ ওঠে। অভিযোগ পাওয়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। অভিযোগকারীর তথ্য প্রমাণের ওপর ভিত্তি করেই স্বাস্থ্য দপ্তর তদন্ত শুরু করে বলে জানা যায়। তদন্তে উঠে আসে করোনা পরীক্ষার জন্য ওই ক্লিনিকের কোনও অনুমোদন নেই। করোনা নিয়ে মানুষ আতঙ্কগ্রস্ত। আতঙ্কের মধ্যেই ভুয়ো করোনা পরীক্ষার মাধ্যমে মুনাফা নেওয়ার চেষ্টা করছিল ওই ক্লিনিকটি।

খবর প্রকাশ্যে আসার পরেই ক্লিনিকটি বন্ধ করে দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তরের অভিযোগের ভিত্তিতে ফুলবাগান থানা ওই ক্লি্নিকের মালিককে গ্রেপ্তার করেছে। ঘটনার সঙ্গে আরও দুই জন যুক্ত। তাদের সন্ধানে নেমেছে ফুলবাগান থানার পুলিশ। অভিযোগকারীর বক্তব্য কয়েকদিন ধরে ক্লিনিকে করোনা পরীক্ষা করা হয়। কিন্তু সকলের রিপোর্ট নেগেটিভ আসে। এরপরেই সন্দেহ জোরাল হয়। ক্লিনিকের চারপপাশে পুলিশ বাঁশ দিয়ে ব্যারিকেট করে দিয়েছে বলে জানা গিয়েছে।

বাংলায় হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৬00 ছাড়িয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। তবে কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের হার কিছুটা কমেছে বলে জানা গিয়েছে। তবে কলকাতাতেই রাজ্যের অর্ধকের বেশি করোনায় আক্রান্ত বলে জানা গিয়েছে। বিভিন্ন বিশেষজ্ঞরা দাবি করেছেন করোনা মহামারীর সর্বোচ্চ পর্যায়ে ভারত পৌঁছয়নি। তাঁরা আশঙ্কা করেছেন, জুন জুলাই মাস নাগাদ ভারত করোনা আক্রান্ত ও মৃতের দিক থেকে সর্বোচ্চ স্তরে পৌঁছে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *