ফের আক্রান্ত প্রসূতি, বন্ধ করে দেওয়া হল শহরের দুটি হাসপাতাল

ফের আক্রান্ত প্রসূতি, বন্ধ করে দেওয়া হল শহরের দুটি হাসপাতাল

bb043306cbf2fc6b9dda48f8a2b71acc

কলকাতা: ফের প্রসবের পর দুই পৃথক হাসপাতালে করোনা পজিটিভ রিপোর্ট এল দুই প্রসূতির। তার জেরে সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হল ঠাকুরপুকুরের বিএমআরআই হাসপাতাল। অন্যদিকে একই কারণে ফিমেল সার্জিক্যাল ওয়ার্ড এবং শিশু বিভাগ বন্ধ করে দেওয়া হল বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে। ওই বিভাগগুলি ছাড়া অন্য বিভাগগুলি অবশ্য খোলা রয়েছে বিদ্যাসাগর হাসপাতালে।

সূত্রের খবর, শুক্রবার ঠাকুরপুকুর বিএমআরআই হাসপাতাল (বাঙ্গুর মেডিকেয়ার রিসার্চ ইনস্টিটিউট হসপিটাল প্রাইভেট লিমিটেড) বন্ধ করে দেওয়া হয়েছে। কিছুদিন আগে এক প্রসূতি ভর্তি হয় এই হাসপাতালে। তার অস্ত্রোপচারের আগে করোনা পরীক্ষা করানো হয়। বৃহস্পতিবার রাতে রিপোর্ট আসলে দেখা যায়, প্রসূতি করোনা রিপোর্ট পজিটিভ। এরপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। কোনও ঝুঁকি না নিয়ে হাসপাতাল বন্ধ করার সিদ্ধান্ত নেন হাসপাতাল কর্তৃপক্ষ।
অন্যদিকে, এর আগে বুধবার থেকেই বেহালা বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে করোনা আতঙ্কের জেরে হাসপাতালের দুটি বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছিল। হাসপাতালে এক প্রসূতি সন্তান জন্ম দেওয়ার পর জানা যায় তিনি করোনা পজিটিভ। ফলে ফিমেল সার্জিকাল ওয়ার্ড বা মহিলা শল্য বিভাগ এবং শিশু বিভাগ বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। একসঙ্গে পর পর দুটি হাসপাতাল সম্পূর্ণ ও আংশিক বন্ধে সমস্যা বাড়ল বেহালাবাসীদের।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে বাংলায় ১০৮ জনের শরীরে নতুন করে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মারা গিয়েছেন ১১ জন। যার ফলে বাংলায় মোট ১৭৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯ জন।
নবান্নে শনিবার স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শুক্রবার থেকেই কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে করোনা পরীক্ষা শুরু হয়েছে। রাজ্যে ১২৪৩ জন সক্রিয় করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এখনও পর্যন্ত মোট ৩৭২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *