যতক্ষণ না টাকা পাবেন, মমতা ঝগড়া করবেন, কটাক্ষ দিলীপের

প্রধানমন্ত্রীর ২০ লক্ষ কোটি টাকা প্যাকেজকে 'অশ্বডিম্ব' বলে কটাক্ষ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের হাতে টাকা দেয়নি বলে কাটমানি পাচ্ছে না দল। এমনকী, হাতে টানা না পাওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় কেবল ঝগড়াই করবেন বলে মন্তব্য দিলীপ ঘোষের।

d1dd6c6edd094e929b311c27af91bca2

কলকাতা: প্রধানমন্ত্রীর ২০ লক্ষ কোটি টাকা প্যাকেজকে 'অশ্বডিম্ব' বলে কটাক্ষ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের হাতে টাকা দেয়নি বলে কাটমানি পাচ্ছে না দল। এমনকী, হাতে টানা না পাওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় কেবল ঝগড়াই করবেন বলে মন্তব্য দিলীপ ঘোষের।

বুধবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রেক্ষিতে বলেন, 'কেন্দ্রের টাকা যদি রাজ্য সরকারের হাতে না আসে তাহলে দল কাটমানি পায় না। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের আনন্দ হচ্ছে না। উনি ১০ লক্ষ কোটি টাকার প্যাকেজ চেয়েছিলেন, কেন্দ্র ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ দিয়েছে। তাও আনন্দ নেই। কারণ, ওঁর হাতে টাকা আসছে না। ওঁরা টাকাটা খরচ করে কাটমানি পাচ্ছেন না, সেটাই কষ্ট। আর অন্য কোনও কষ্ট নেই।' এদিক বাংলার অর্থমন্ত্রী অমিত মিত্র বলেছেন ভারতের জিডিপি-র মাত্র ২ শতাংশ দিচ্ছে কেন্দ্র। সেই মন্তব্যকে জবাবে দিলীপবাবু বলেন, 'আমি জানি না, কে কীরকম হিসেব জানে। আমার কাছে যে হিসেব আছে, দুনিয়াতে যে উন্নত দেশগুলো ঘোষণা করেছে, সেই অনুযায়ী জাপান সবচেয়ে বেশি। তাদের জিডিপি-র ২১.১ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্র তাদের জিডিপি-র ১৩ শতাংশ। জার্মানি ১০.৭ শতাংশ। সুইডেন ১২ শতাংশ। তারপরেই রয়েছে ভারত। জিডিপি-র ১০ শতাংশ দিয়ে আমাদের দেশ পাঁচ নম্বরে আছে। যদি সুইডেনের মতো ছোট দেশকে ছেড়ে দিই, তাহলে আমরা চার নম্বরে আছি।'

হাতে টাকা দেওয়া হয়নি বলে কেন্দ্রের 'ঐতিহাসিক' প্যাকেজ নিয়ে কোনও রাজ্য অভিযোগ করেনি বলেই জানিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি। বাংলার মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রসঙ্গে বলেন, 'এটা ওঁর পুরনো অভিযোগ। আর তার পেছনে কারণ একটাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি কোনও টাকা তাঁর হাতে কেন দিচ্ছেন না, সেই বিষয়টাই ঘুরেফিরে সব জায়গায় প্রতিফলিত হচ্ছে। ওঁর শুধু টাকা চাই। কাল যদি মোদীজি ঘোষণা করেন, পশ্চিমবঙ্গ সরকারকে ১০ হাজার কোটি টাকা দেব, সমস্ত অভিযোগ শেষ হয়ে যাবে তখন। যতক্ষণ না টাকা পাবেন উনি ঝগড়াই করবেন।' 

একদিন আগেই হুগলীর ঘটনা প্রসঙ্গে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বিজেপি-র বিরুদ্ধে নাম না করে সাম্প্রদায়িকয়া ছড়ানোর অভিযোগ তোলেন। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ পাল্টা বলেন, 'সাম্প্রদায়িকতা ছড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।' পাশাপাশি করোনা ভাইরাসের বিরুদ্ধে যে লড়াই, তাতে রাজ্য সরকার যে সম্পূর্ণ ব্যর্থ, সেই মন্তব্যও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *