১৩ মাস বেতন নেই, সংসার চালাতে কিডনি বিক্রির বিজ্ঞাপন BSNL কর্মীর

১৩ মাস বেতন নেই, সংসার চালাতে কিডনি বিক্রির বিজ্ঞাপন BSNL কর্মীর

5d6ed65cfe34a4d85eb5db1ab000914e

আলিপুর: ধীরে ধীরে দেশের অর্থনীতি ফুটে উঠেছে। ১৩ মাস বেতন না হওয়ার কারণে দুবেলা পেটে ভাত জোগানো অসম্ভব হয়ে গিয়েছে। বাকি সব বিলাসিতা। তাই রক্ত ও কিডনি বিক্রি করতে চান বলে ফেসরবুকে বিজ্ঞাপন দেন এক ব্যক্তি। তিনি  বিএসএনএলের ঠিকা কর্মচারী। ফেসবুকের এই পোস্টটি ভাইরাল হয়ে গিয়েছে।

দক্ষিণ ২৪ পরগনার চম্পাহাটির বাসিন্দা সঞ্জিত অধিকারি। তিনি কিডনি ও রক্ত বিক্রি করতে চেয়ে ফেসবুকে পোস্ট দেন। ভাইরাল হওয়া এই পোস্টে যদিও মিশ্র প্রতিক্রিয়া দেখতে পাওয়া গিয়েছে। কেউ কেউ বিএসএনএলের ঠিকা কর্মচারীদের দুর্দশার কথা সামনে তুলে ধরেছেন। কেউ আবার বলছেন অঙ্গ বিক্রি করা বেআইনি। এই প্রসঙ্গে সঞ্জিত বাবু নিজেই বলেছেন, “জানি অঙ্গ বিক্রি করা অপরাধ। দান করা যায়। অনেকে এই বিষয়ে অনেক কথা বলছেন। কিন্তু অপনারা কি জানেন, আমার পাঁচ বছরের শিশু দুধ পায় না, জল বিস্কুট খেয়ে কাটায়। আমার বৃদ্ধ বাবার ওষুধ কিনতে পারছি না। লোকের কাছ থেকে টাকা চেয়ে ওষুধ কিনতে হয়। আমার স্ত্রীর গয়না বিক্রি করে সংসার চালাতে হচ্ছে। সকালে খেতে পেলেও বিকেলে আদৌ খেতে পাব কি না, তা জানা নেই। আদালতের কথা শোনেনি কর্তৃপক্ষ। এখন কিডনি বিক্রি অপরাধ বলছেন আরনারা। তাহলে আপনারাই বলুন সংসার চালাতে আমার কী করা উচিত?”

বিএসএনএলের হাজার হাজার ঠিকা কর্মচারী  এক বছরের বেশি বেতন পাচ্ছেন না। আদালত কর্তৃপক্ষকে বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার কথা বললেও তা ফলপ্রসূ হয়নি। এটা শুধু একটা সঞ্জিতের গল্প নয়। হাজার হাজার সঞ্জিতের এক অবস্থা। এই অবস্থায় কোনও সাহায্য না পেলে এই সঞ্জিত ও তার পরিবারের না খেতে পেয়ে মরতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *