জুলাই মাসেও রাজ্যে চলবে না লোকাল ট্রেন-মেট্রো! ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

জুলাই মাসেও রাজ্যে চলবে না লোকাল ট্রেন-মেট্রো! ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

 কলকাতা: আনলক ওয়ান পর্বে পুরদমে চালু হয়ে গেছে অফিস, আর্থিক প্রতিষ্ঠান৷ কিন্তু লোকাল ট্রেন ও মেট্রো না চলায় চূড়ান্ত হয়রানির শিকার হচ্ছেন পথে বের হওয়া সাধারণ মানুষ৷ এরই মধ্যে ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেছে রাজ্য সরকার৷ ৩১ জুলাই পর্যন্ত চলা সেই লকডাউন পর্বেও রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চলাচল করবে না বলে তিনি ইঙ্গিত দিয়েছেন!

বুধবার নবান্নে সর্বদল বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘পরিবহণ ব্যবস্থা নিয়ে বৈঠকে উপস্থিত বেশ কয়েকজন প্রতিনিধি সমস্যার কথা জানিয়েছেন। সেটা যাতে সমাধান হয় সেই ব্যবস্থা করছে সরকার। লকডাউন নিয়ে অনেকের অনেক মতামত ছিল। কেউ বলেছেন, আরও কড়া লকডাউন করা হোক। কেউ বলেছেন, চারদিনের মাথায় কেন প্রথমে লকডাউন করা হয়েছিল। সবটাই শুনেছি। তবে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ানোর বিষয়ে ঐকমত্যে এসেছি আমরা৷’’

মুখ্যমন্ত্রী বলেন, লকডাউন চললেও সোশ্যাল ডিসট্যান্সিং মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে উচ্চ মাধ্যমিকের অবশিষ্ট ৩টি পরীক্ষা হবে। তবে পঠনপাঠন শুরু হবে না কোনও স্কুল বা কলেজে। হবে না কোনও পরীক্ষাও। এদিনের বৈঠকে লকডাউন নিয়ে বিভিন্ন দল বিভিন্ন মন্তব্য পেশ করেছেন বলে জানিয়েছেন তিনি। সবার মন্তব্য বিবেচনা করে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন মমতা।

গত ৮ জুন থেকে রাজ্য সরকার অফিস কাছারি খোলার অনুমতি দিয়েছে। তবে লোকাল ট্রেন না চলায় ব্যাপক সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। তার ওপরে রাস্তায় নামছে না বেসরকারি বাস। ফলে কয়েক ঘণ্টা রাস্তায় কাটিয়ে বাড়তি খরচ করে যাতায়াত করতে হচ্ছে তাঁদের। ফলে দ্রুত লোকাল ট্রেন চালুর দাবিতে সরহ হয়েছিলেন নিত্যযাত্রীরা। যদিও সেই দাবি কানে তুলল না সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *