করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী, প্রধান স্বাস্থ্যসচিবও

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী, প্রধান স্বাস্থ্যসচিবও

fece4ff5be713d2df601964a1828b90a

লন্ডন:  প্রিন্স চার্লসের পর এবার আরও এক ব্রিটিশ হেভিওয়েট করোনা-আক্রান্ত হলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। শুক্রবার টুইটে নিজের অসুস্থতার কথা নিজেই জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। পরে অবশ্য প্রধানমন্ত্রীর দফতর থেকেও এই খবরের সত্যতা স্বীকার করা হয়।

টুইটে ব্রিটিশ প্রধানমন্ত্রী জানিয়েছেন “গত ২৪ ঘণ্টায়  ভাইরাসের সামান্য লক্ষণ দেখা দেয় এবং পরীক্ষার ফল করোনা পজিটিভ। আমি এখন বাড়িতেই সেল্ফ আইসোলেশনে থাকব। তবে করোনা নিয়ন্ত্রণে সরকারের সমস্ত কর্তব্য পালন করব ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। অন্যদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসচিব, ম্যাট হ্যানককের দেহেও কোভিড১৯-এর সংক্রামণ ধরা পড়েছে।

শুক্রবার সকালে তখন জনসন নিজের করোনা সংক্রামণের খবর টুইট করেন তখনই হ্যানকক বলেছিলেন যে তিনিও “হালকা লক্ষণগুলি” অনুভব করছেন তাই তাকেও একটি পরীক্ষা করে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন, চিকিৎসকরা। তবে তিনি নিশ্চিত ছিলেন সপ্তাহখানেক আইসোলেশনে থেকে আগামী বৃহস্পতিবার কাজে যোগ দেবেন। এই মুহূর্তে আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে চীনকেও পেছনে ফেলে দিয়েছে ব্রিটেনে। এখানে ৮ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত। শুক্রবার দুপুর পর্যন্ত মৃতের সংখ্যা ৭৫৯-এ পৌঁছেছে। যেখানে গত ২৪ঘন্টায় পরপর ১৮১জনের মৃত্যু হয়েছে। দেশে একদিনের মৃত্যুর হারে যা সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *