চিকিৎসা করাতে ভেলরে যান? বাংলার প্রকল্পে মিলবে বড় ছাড়

চিকিৎসা করাতে ভেলরে যান? বাংলার প্রকল্পে মিলবে বড় ছাড়

f4847740927fe93a7e07b90ffd71dd23

কলকাতা:  রাজ্য সরকারের স্বাস্থ্যসাথীর অন্তর্গত দিল্লির এইমস ও ভেলরের সিএমসি। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যের স্বাস্থ্যসাথী বিমায় এখন দুটো হাসপাতালকে যোগ করা হয়েছে। এক দিল্লির এইমস ও দুই ভেলোরের সিএমসি। স্বাস্থ্যসাথীর উপভোক্তারা এখন থেকে এই দুটো হাসপাতাল থেকে সুযোগ সুবিধা পাবেন।’

ভেলোরের সিএমসিতে প্রতি বছর হাজারে হাজারে বাঙালি চিকিত্সার জন্য যান। স্বাস্থ্যসাথীতে সিএমসিকে যোগ করায়, সেখানে বাঙালিদের ভিড় যে আগের থেকে বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না। রাজ্যে স্বাস্থ্যসাথীতে বহু মানুষ উপকৃত হয়েছেন।সরকারি হাসপাতালের পাশাপাশি দেড় হাজার বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথীর আওতায় রয়েছেন। ২০১৯ সালে স্বাস্থ্যসাথীর স্মার্ট কার্ড চালু করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কয়েকদিন আগেই স্বাস্থ্যসাথী ইস্যুতে বেসরকারি হাসপাতালগুলোতে কড়া হুমকি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্যসাথীর লাইসেন্স থাকা কোনও রোগীকে হাসপাতাল ফেরালে রাজ্য সরকার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। শুধু তাই নয়, রোগীর পরিবারকে ওই হাসপাতালের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানোরও পরামর্শ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, রাজ্য সরকার লাইসেন্স দেওয়ার পরেই হাসপাতালগুলো চলছে। তাই সেই দিকে নজর দিতে হবে। শনিবার তিনি বাস কর্মচারীদের স্বাস্থ্যসাথীর আওতায় নিয়ে আসার কথা ঘোষণা করেন নবান্নে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *