কলকাতায় করোনার কোপ বস্তি থেকে অভিজাত এলাকায় বেশি

কলকাতায় করোনার কোপ বস্তি থেকে অভিজাত এলাকায় বেশি

5b19bfa92c7171160f628ebbb2ffe9d2

কলকাতা:  ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাংলায় বাড়ছে করোনা সংক্রমণের হার। বাংলায় কলকাতা ও তার সংলগ্ন জেলাগুলোতে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে।  রাজ্যে কলকাতার অবস্থা সব থেকে খারাপ।  পরিস্থিতি এতটাই খারাপ কলকাতার বেশ কিছু অংশে ফের লকডাউন বাড়তে পারে। তবে কলকাতা পুরসভার তথ্য থেকে জানা গিয়েছে বস্তি এলাকা থেকে অভিজাত আবাসন এলাকায় করোনার কোপ সব থেকে বেশি দেখতে পাওয়া গিয়েছে।

কলকাতা পুরসভার মুখ্য প্রকাশক বলেছেন, কলকাতার বস্তিগুলোতে  কঠোর সিদ্ধান্ত প্রথম থেকে নেওয়া হচ্ছে। সেক্ষত্রে করোনা সংক্রমণের হার অনেকটা কমে গিয়েছে। বস্তি এলাকাগুলোতে  কেউ করোনা আক্রান্ত হলে, তাঁকে সরকারের তরফে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। তার ফলে করোনা সংক্রমণ সেহারে ছড়াতে পারছে না। কিন্তু  অভিজাত এলাকাগুলোর বাড়ি ও ফ্ল্যাটের বাসিন্দাদের অনেকে দায়িত্বশীল নাগরিকের  মতো কাজ করছে না। কারও করোনা হলে এসব এলাকার রোগীরা নিজে থেকে হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। কিন্তু তাঁর পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টরাইনে যেতে অস্বীকার করছে অনেকেই। তাঁরা বাইরে বের হচ্ছেন। যার ফলে করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে।
একটি পরিসংখ্যান দেখে তা স্পষ্ট বোঝা যায়। সোমবার কলকাতায় ২৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু তার মধ্যে ১৩ জন বস্তি এলাকার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *