এবার অক্সফোর্ড বিশ্ববদ্যালয়ে ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী মমতা

এবার অক্সফোর্ড বিশ্ববদ্যালয়ে ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী মমতা

bb1b7374aef8e50b17bb5d5ccfa1d948

 
কলকাতা:  অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বক্তব্য রাখার আমন্ত্রণ পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  অক্সফোর্ডে সব থেকে বড় ডিবেটিং সোসাইটি অক্সফোর্ড ইউনিয়ন। সেখানেই তিনি বক্তব্য রাখবেন বলে জানা গিয়েছে। এখানে বিশ্বের তাবড় তাবড় ব্যক্তিত্ব যেমন রোনাল্ড রেগান, রিচার্ড নিক্সন, দলাই লামা, মাদার টেরিজা, থেরেসা মে বক্তব্য রেখেছেন। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো বাংলার যে একটা বড় সম্মানের বিষয় তা আর বলার অপেক্ষা রাখে না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একা হাতে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছেন। সেখান থেকে এতদূর এসেছেন তাতেই অবিভূত করেছে, ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট বিয়াট্রিস বারকে। তিনি জানিয়েছে, এখন আন্তর্জাতিক উড়ান বন্ধের কারণে অনলাইনে তাঁর বক্তব্য সম্প্রচার করা হবে। তবে, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর তাঁকে সশরীরে অক্সফোর্ডে যাওয়ার আমন্ত্রণ জানানো হবে তিনি জানিয়েছেন।

এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর প্রকল্প আন্তর্জাতিক মহলে সমাদৃত হয়েছেন।  মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্যাশ্রী প্রকল্প আন্তর্জাতিক মহলে প্রশংসা কুড়িয়েছিল। জার্মানিতে একটি পুরস্কারও পায় এই কন্যাশ্রী প্রকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *