করোনা-জয়ী নাইসেডের ডিরেক্টর শান্তা দত্ত, হাসপাতাল থেকে পেলেন ছুটি

করোনা-জয়ী নাইসেডের ডিরেক্টর শান্তা দত্ত, হাসপাতাল থেকে পেলেন ছুটি

1192990749f7df80c137f8cfbd4af376

কলকাতা:  করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন নাইসেডের ডিরেক্টর শান্তা দত্ত৷ প্রথম দিকে তাঁর শরীরে কোনও উপসর্গ না থাকায় তিনি বাড়িতে হোম আইসোলেশনে ছিলেন৷ মাঝে উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে ইমএম বাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়। মাঝে শান্তা দত্তের শারীরিক অবস্থার অবনতি হয়েছিল বলে জানা যায়। তবে করোনার রিপোর্ট নেগেটিভ আসার পর বুধবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

৩০ জুন শান্তা দেবীর করোনার রিপোর্ট  পজিটিভ আসে।  সেই সময় চিকিৎসকরা তাঁকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু রাতে শারীরিক অবস্থার অবনতি হয়। তাই কোনও ঝুঁকি না নিয়েই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর একটু শ্বাসকষ্টের সমস্যা ছিল। তাই প্রথম থেকেই চিকিৎসকরা সাবধানতা অবলম্বন করেছিলেন। আটটদিন পরে তাঁর রিপোর্ট নেগেটিভ আসে।

বাংলায়  নতুন করে ৯৮৬ জনের শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া যায়।  এই সংখ্যা এখনও পর্যন্ত  রাজ্যে সর্বাধিক। রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪ হাজার ৮২৩। অন্যদিকে এই সময়ে আরো ২৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে  বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়। যার মধ্যে ৬ জন কলকাতার বাসিন্দা। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৮২৭। যার মধ্যে ৪৪৪ জন কলকাতার বাসিন্দা ।বর্তমানে ৭ হাজার ৭০৫ জন করোনা আক্রান্ত রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই সময় আরও ৫০১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১৬ হাজার ২৯১ জন রোগী আরোগ্য লাভ করলেন। আরোগ্যের হার কিছুটা কমে হয়েছে ৬৫.৬২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *