দরজা-জানলা না খুলে, তালি না দিয়ে প্রতিষেধক খুঁজছেন! মোদি-মমতাকে কটাক্ষ যুব কংগ্রেসের

গোটা বিশ্বে হু-হু করে বাড়ছে কোভিড ১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রমেই জটিল হয়ে উঠছে পরিস্থিতি। কিন্তু এখনও প্রতিষেধকের খোঁজ নেই। সারা পৃথিবীর বিজ্ঞানী ও গবেষকরা প্রতিষেধকের সন্ধান করছেন। এই সঙ্কটের সময় দাঁড়িয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য তুলে ধরে কটাক্ষ করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস। মোদি-মমতার দিকে তোপ দেগে তারা বলেছে, গোটা বিশ্ব কেন যে প্রতিষেধকের সন্ধান করছে, তা তাদের জানা নেই। সমাধান তো মোদি এবং মমতাই বাতলে দিচ্ছেন। এই নিয়ে একটি টুইট করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস।

2d3aab7bf14719c73e057eeccebaf2a3

কলকাতা: গোটা বিশ্বে হু-হু করে বাড়ছে কোভিড ১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রমেই জটিল হয়ে উঠছে পরিস্থিতি। কিন্তু এখনও প্রতিষেধকের খোঁজ নেই। সারা পৃথিবীর বিজ্ঞানী ও গবেষকরা প্রতিষেধকের সন্ধান করছেন। এই সঙ্কটের সময় দাঁড়িয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য তুলে ধরে কটাক্ষ করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস। মোদি-মমতার দিকে তোপ দেগে তারা বলেছে, গোটা বিশ্ব কেন যে প্রতিষেধকের সন্ধান করছে, তা তাদের জানা নেই। সমাধান তো মোদি এবং মমতাই বাতলে দিচ্ছেন। এই নিয়ে একটি টুইট করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস।

করোনা পরিস্থিতিতেও রাজনৈতিক তরজা অব্যাহত। সরকার আর বিরোধীর লড়াই শুরু হয়েছে টুইটারেও। বৃহস্পতিবার দুপুর আড়াইটা নাগাদ পশ্চিমবঙ্গ যুব কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়েছে। যেখানে মোদি ও মমতাকে একই মুদ্রার দু’পিঠ বলে কটাক্ষ করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস। আর তাকে ঘিরেই জল্পনা শুরু হয়েছে। টুইটটিতে একটি ভিডিও সংযুক্ত রয়েছে। ৪৪ সেকেন্ডের ভিডিও ক্লিপটিতে দু’টি স্ক্রিন রয়েছে। যার ওপরে রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অংশ।

করোনা আবহ প্রসঙ্গে ৭ সেকেন্ডের ক্লিপে মমতাকে বলতে শোনা গেছে, ‘তবে একটা জিনিস জেনে রাখবেন, দরজা, জানলা খুলে দিলে কিন্তু ভাইরাসটা তাড়াতাড়ি বেরিয়ে চলে যাবে।‘ অন্যদিকে ৮ সেকেন্ডের পর থেকে ভিডিওটির বাকি অংশে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। লকডাউন জারির শুরুর দিকে দেশবাসীর উদ্দেশ্যে বলা বক্তব্যের অংশ। সেখানে মোদি বলছেন, ‘মহাভারতের যুদ্ধ ১৮দিনে জিতেছিল। কিন্তু আজ করোনার বিরুদ্ধে যে যুদ্ধ, তার বিরুদ্ধে গোটা দেশ লড়াই করছে। তাতে জেতার জন্য ২১ দিন লাগবে।… তালি বাজিয়ে, থালা বাজিয়ে, ঘণ্টা বাজিয়ে, মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালান।’ পশ্চিমবঙ্গ যুব কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে ভিডিও ক্লিপটির সঙ্গে লেখা হয়েছে, যখন দরজা, জানলা খোলা রাখা বা তালি, থালা, প্রদীপ, মোমবাতি টাস্কেই যখন করোনা থেকে মুক্তি পাওয়া যেতে পারে, তখন গোটা বিশ্ববাসী কেন করোনার মোকাবিলার জন্য প্রতিষেধকের পেছনে হন্যে হয়ে ঘুরছেন?