এমন ছাত্র আন্দোলন হবে, জীবনে দেখেননি! রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার

এমন ছাত্র আন্দোলন হবে, জীবনে দেখেননি! রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার

eaf7a9f2b07b1ddb64cab534ee57313e

কলকাতা: ২১ জুলাই শহিদ সভায় ভার্চুয়াল জনসভায় একের পর এক বাক্যবাণ ছোড়েন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের পরিবেশ অশান্ত করার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি। নাম না করে রাজ্যপালকে কটাক্ষ করেন তিনি। উপাচার্যদের শোকজ করার হুমকি পর্যন্ত দিয়েছিলেন রাজ্যপাল বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রীর।

মঙ্গলবার নাম না করে রাজ্যপাল জগদীপ ধনখড়কে আক্রমণ করেন মমতা। যেদিন থেকে বাংলার রাজ্যপাল হয়ে এসেছেন জগদীপ ধনখড়, রাজ্য ও রাজ্যপালের সংঘাত অব্যাহত রয়েছে। সেই ধারাকে বজায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের নাম না করে বললেন, ‘দিল্লির তাঁবেদার বলছে উপাচার্যদের গায়ে হাত দেব, বলেছি একবার হাত দিয়ে দেখুন কী হয় অবস্থা। ছাত্র আন্দোলন কী হয়। এমন ছাত্র আন্দোলন হবে, জীবনে কোনওদিন তা দেখেননি।’ ছাত্র আন্দোলনে উত্তাল হয়ে উঠবে বাংলা, সেই আন্দোলন সামাল দেওয়ার ক্ষমতা নেই তাঁর বলেও জানান তৃণমূল সুপ্রিমো। 

আরও পড়ুন: রাজ্যে পূর্ণাঙ্গ লকডাউনের নয়া নির্দেশিকা নবান্নের, কোথায় কী ছাড়? দেখুন বিস্তারিত

এরপরেই তিনি বাংলার যুব সম্প্রদায়কে, ছাত্র সমাজকে এগিয়ে আসার জন্য আহ্বান করেন। তিনি বলেন, ‘আমরা সারাজীবন থাকব না। কিন্তু দেশের যুব সম্প্রদায়কে, ছাত্র সমাজকে তৈরি করে যেতে পারি। যাতে তারা ভবিষ্যতে বাংলার জন্য, বাংলার শান্তির জন্য, অধিকারের জন্য লড়াই করতে পারে। 

আরও পড়ুন: পরের ২১ জুলাই আর মুখ্যমন্ত্রী থাকবেন না মমতা, বললেন দিলীপ ঘোষ

মমতা আরও বলেন, ‘২১ জুলাই ভারতবর্ষ, বাংলাকে নতুন করে পথ দেখাবে। নতুন বাংলা গড়বে, নতুন দেশ গড়বে। আমাদের নেতা গান্ধীজি, নেতাজি, রবীন্দ্রনাথ, ক্ষুদিরাম, স্বামী বিবেকানন্দ, রামকৃষ্ণ পরমহংস। ২১ জুলাই দিচ্ছে ডাক, বিজেপি বাংলা থেকে নিপাত যাক। ২১ মানে লড়াই, সংকল্প, বাংলার পথ দেখাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *