কালীঘাটে শুরু, আর কালীঘাটেই শেষ! ২১-এর সভা নিয়ে মমতাকে বিঁধলেন রাহুল সিনহা

তিনি বলেন, তৃণমূল বুঝতে পেরেছে, মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পেরেছেন, ক্ষমতায় তিনি আর ফিরতে পারবেন না। তাই তাঁর বক্তব্যে শুধু বিলাপ আর কান্না ঝরে পড়ছে।

21eff7dbf9603d6db0d0da6ebfebb376

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাই ভাষণকে ইস্যু করে তাঁকে বিধলেন রাহুল সিনহা। তিনি জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভালো করে বুঝতে পেরে গিয়েছেন ২০২১ সালে ফিরতে পারবেন না। তখন তাঁকে ভাইপোকে সঙ্গে করে কালীঘাটেই শহিদ স্মরণ করতে হবে। তিনি বলেন, এবার করোনার জেরে বাধ্য হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কালীঘাটে শহিদ স্মরণ করতে হয়েছে। তবে আর কোনও দিন ধর্মতলায় শহিদ স্মরণ করতে পারবেন না বলেও কটাক্ষ করেন রাহুল। 

আরও পড়ুন: এমন ছাত্র আন্দোলন হবে, জীবনে দেখেননি! রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার

তিনি বলেন, তৃণমূল বুঝতে পেরেছে, মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পেরেছেন, ক্ষমতায় তিনি আর ফিরতে পারবেন না। তাই তাঁর বক্তব্যে শুধু বিলাপ আর কান্না ঝরে পড়ছে। তিনি দাবি করেছেন, ২০২১ সালে রাজ্যে আসবে বিজেপি। লোকসভা নির্বাচনেই তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। পশ্চিমবঙ্গের মানুষ যে আর মমতা বন্দ্যোপাধ্যায়কে চান না, তা তিনি বুঝতে পেরেছেন। তাই দলের মধ্যেই তিনি সমালোচিত হচ্ছেন। তাই মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ করেছেন। রাহুল সিনহা মন্তব্য করেছেন, বার বার মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণ করা হয়েছে। বার বার বিজেপি রক্ষা করেছে। কিন্তু বিজেপি সেই প্রতিদান তৃণমূল বা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে কোনওদিন পায়নি। এদিন রাহুল সিনহা প্রশ্ন তুলেছেন, এক দশক ধরে রাজ্যে কোনও শিল্প আসেনি। তিনি রেশন দুর্নীতি নিয়েও প্রশ্ন তুলেছেন। 

আরও পড়ুন: কিছু হলেই অবরোধ, যেন নিজের রাস্তা, বঙ্গ বিজেপিকে তোপ মমতার

তৃণমূল সুপ্রিমো মঙ্গলবার ভার্চুয়াল জনসভায় শুরু থেকে শেষ পর্যন্ত বিজেপিকে আক্রমণ করে গিয়েছেন। মমতার অভিযোগ, কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রের শাসক দল বিজেপি এ রাজ্যে এবং রাজ্যের মানুষকে নানাভাবে অপমান করছে। দলের ভার্চুয়াল সভায় তিনি আরও অভিযোগ করেন গায়ের জোরে রাজ্যে নির্বাচিত সরকারকে অপদস্থ করার চেষ্টা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে অসম্মান করার পাশাপাশি বিভেদের রাজনীতি কায়েম করে রাজ্যকে ভাঙার চেষ্টা করা হচ্ছে। এর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া হবে বলে তৃণমূল নেত্রী জানিয়েছেন। বিজেপিকে বহিরাগত বলে আখ্যা দিয়ে মমতা বলেন গুজরাট বাংলা শাসন করবে না। আগামী বিধানসভা নির্বাচনে তিনি এ রাজ্য থেকে বিজেপিকে সম্পূর্ণ উৎখাত করার ডাক দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *