মান্না দে’র গানে কিশোরকে শ্রদ্ধা জানিয়ে আবারও হাসির খোরাক দিলীপ ঘোষ

মান্না দে’র গানে কিশোরকে শ্রদ্ধা জানিয়ে আবারও হাসির খোরাক দিলীপ ঘোষ

54c095451ffaa8c5fda6ceec4fcf5086

কলকাতা: গতকাল ছিল কিশোর কুমারের ৯১তম জন্মবার্ষিকী। তাঁকে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধা জানিয়েছেন অনেকেই। বাদ যাননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। কিন্তু তাঁর একটি মারাত্মক ভুল আবারও তাঁকে হাসির পাত্রে পরিণত করেছে। মান্না দে’র গান উদ্ধৃত করে কিশোর কুমারকে শ্রদ্ধা জানানোয় সোশ্যাল মিডিয়ায় হাসাহাসি শুরু হয়েছে দিলীপ'কে নিয়ে। তবে নেট দুনিয়ায় ট্রোল হওয়াটা দিলীপ বাবুর কাছে নতুন কিছু নয়। 

আরও পড়ুন: ‘রাম-বিরোধী মমতা একদিন হারিয়ে যাবেন’, মমতার সঙ্গে পাক যোগ দেখছেন অর্জুন

মৃত্যুর পরও বাঙালি তথা ভারতবাসীর মনে আজও অমর কিংবদন্তি গায়ক কিশোর কুমার। তাঁর গানের জাদুতে আজও সম্মোহিত গোটা দেশ। কিন্তু সেই কিশোর কুমারকে শ্রদ্ধা জানাতে গিয়ে মান্না দে'র গান! সোশ্যাল মিডিয়ায় হাস্যকৌতুকে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। দিলীপ ঘোষের ওই টুইটার পোস্টে বয়ে গেছে কমেন্টের বন্যা। দিলীপ সোশ্যাল মিডিয়ায় কিশোর কুমারের গান হিসাবে লিখে দিলেন, ‘জিন্দেগি ক্যায়সি হ্যাঁয় পহেলি হায়…কভি তো হসায়ে, কভি ইয়ে রুলায়ে।’ 

আরও পড়ুন: শিক্ষা আন্দোলনের অন্যতম পুরোধা তপন রায়চৌধুরীর প্রয়াণে শোকার্ত শিক্ষক সমাজ

এই গান ১৯৭১ সালে মুক্তি পাওয়া 'আনন্দ' ছবিতে মান্না দে-র কণ্ঠে শোনা গিয়েছিল। এর সঙ্গীত পরিচালক ছিলেন সলিল চৌধুরী। কিশোর কুমারের সঙ্গে এই গানের কোনও যোগ ছিল না। অথচ দিলীপ কীভাবে এই গান কিশোর কুমারের বলে চালালেন তা নিয়েই শুরু হয়েছে হাসাহাসি। অনেকেই বলেছেন, বাঙালি সংস্কৃতির পাশাপাশি ভারতীয় শিল্প সংস্কৃতিতেও কোনও জ্ঞান নেই দিলীপের। কেউ আবার কমেন্টে তীর্যকভাবে মন্তব্য করেছেন, এরপর দিলীপ অটল বিহারীর সঙ্গে নরসিংহ রাওজিকেও গুলিয়ে ফেলতে পারেন। এর আগেও একাধিক বার দিলীপকে ইস্টবেঙ্গল- মোহনবাগান নিয়ে তালগোল পাকাতে দেখা গেছে। তাই কেউ কেউ বলেছেন, দিলীপ ঘোষ গান শোনেন না আবার কেউ বলেছে রাজনীতিতে ব্যস্ত দিলুদার গানের লাইন মনে থাকে না।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *