বেসরকারি হাসপাতালে বেলাগাম করোনা চিকিৎসার বিল, হাইকোর্টে জনস্বার্থ মামলা

বেসরকারি হাসপাতালে বেলাগাম করোনা চিকিৎসার বিল, হাইকোর্টে জনস্বার্থ মামলা

bb043306cbf2fc6b9dda48f8a2b71acc

কলকাতা:  বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসার লাগাম ছাড়া বিল। বেশ কিছুদিন ধরেই এই নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ উঠতে শুরু করেছে। বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসায় লাগামছাড়া বিলের বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন এক ব্যক্তি। গৌতম পুরকাইত নামের ওই ব্যক্তি একটি জনস্বার্থ মামলা দায়ের করেছে বলে জানা গিয়েছে।

ওই ব্যক্তি অভিযোগ করেছেন, করোনা রোগীদের কাছে চিকিৎসার জন্য প্রচুর টাকা নেওয়া হচ্ছে। কোনও প্রশ্ন করলেই অত্যন্ত খারাপ ব্যবহার করা হচ্ছে। আগামী ৭ অগস্ট হাইকোর্টের প্রধান বিচারপতির অধীনে এই মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে। আবেদনকারী বেসরকারি হাসপাতালগুলো যেখানে করোনা পরীক্ষা করা হচ্ছে, তার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন। তিনি জানিয়েছেন, যেসব হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা হচ্ছে, সেখানে প্রচুর টাকা বিল ধরিয়ে দেওয়া হচ্ছে। বাধ্য হয় রোগীর পরিবারকে সেই টাকা দিতে হচ্ছে। শুধু তাই নয়, সরকারি নির্দেশে জানানো হয়েছে, কোথায় কত বেড ফাঁকা আছে তা প্রকাশ করতে হবে। তা বেসরকারি হাসপাতালগুলোতে প্রকাশ করা হচ্ছে না। করোনা রোগী শুনলে অনেকক্ষেত্রে বলে দেওয়া হচ্ছে বেড ফাঁকা নেই। যার ফলে অনেক রোগী চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছেন।

বিভিন্ন বিষয়ে রাজ্য সরকার বেসরকারি হাসপাতালগুলোকে সতর্ক করেছে। সেই দিকে হাসপাতালগুলো কোনও কর্ণপাত করেনি। করোনা চিকিৎসার সমস্ত ব্যয়ভার রোগীদের ওপর চাপিয়ে দিচ্ছে। বেসরকারি হাসপাতালে বিলের সীমা রেখে করে দেওয়ার জন্য আবেদবকারী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *