সিভিক ও পুলিশ কর্মীদের জন্য সুখবর, বোনাস-সহ বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর

সিভিক ও পুলিশ কর্মীদের জন্য সুখবর, বোনাস-সহ বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর

36165cffcb6f073347c760a99f9f8e3f

 

কলকাতা:পুলিশ দিবসে পুলিশ কর্মীদের কাছে কল্পতরু হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে কোভিড পরিস্থিতিতে পুলিশকর্মীদের ওপর চাপ অত্যধিক। তাই তাদের কথা এবার ভাবলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে শুধু পুলিশকর্মী নয় বেশ কিছু নীচুতলার সরকারি কর্মীদের জন্যও বেতন ও ছুটি বৃদ্ধি এবং বোনাসের কথাও ঘোষণা করেছেন মমতা।

নীচুতলার পুলিশকর্মীসহ সিভিক ভলান্টিয়র, হোমগার্ড, গ্রামীণ পুলিশ, সিভিল ডিফেন্স ভলান্টিয়র, আশাকর্মী এবং অক্সিলিয়ারি ফায়ার অপারেটরদের জন্য বেতন বৃদ্ধি ও বোনাসের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম পশ্চিম মেদিনীপুরের ২৪টি ব্লকের ৫৫০০ জুনিয়র কনস্টেবলের পদোন্নতির খবর দেন। তিনি বলেন সব জুনিয়র কনস্টেবলদের জঙ্গলমহলের কনস্টেবল পদে উন্নীত করা হবে, কনস্টেবলরা যা যা সুবিধা পান এরপর থেকে এই জুনিয়র কনস্টেবলরাও সেই সেই সুবিধা পাবেন।
 

এক সাংবাদিক বৈঠক করে তিনি জানান সিভিক পুলিশ, হোমগার্ড, গ্রামীণ পুলিশ, সিভিল ডিফেন্স ভলান্টিয়র, আশাকর্মী, অক্সিলিয়ারি ফায়ার অপারেটরদের ছুটির পরিমাণ বাড়ানো হচ্ছে। এতদিন পর্যন্ত ১০ দিন করে সিসিএল থাকলেও এখন তা বাড়িয়ে ২৪ দিন করা হয়েছে। তাছাড়াও গর্ভবতী মেয়েদের জন্য থাকছে ৬ মাসের মাতৃত্বকালীন ছুটি, থাকছে ৫০ দিনের হাসপাতাল থাকার ছুটি। 
 

এদিন মুখ্যমন্ত্রী এ সমস্ত কর্মীদের ২ হাজার টাকা করে পুজোর বোনাস দেওয়ার ঘোষণা করেন। একইসঙ্গে বেতন বৃদ্ধিরও ঘোষণা করেন তিনি। দৈনিক ৪৮০ টাকা করে বেতন পাওয়া হোমগার্ডরা এবার থেকে দৈনিক ৫৪৮ টাকা বেতন পাবেন। ফলে মাসে তাদের বেতন বাড়ল ২০৪০ টাকা। সমমানে বেতন বেড়েছে সিভিল ডিফেন্স ভলান্টিয়রদেরও। এই সমস্ত কর্মীরা ৬০ বছর বয়সে অবসর নেওয়ার সময় তিন লক্ষ টাকা করে অবসর ভাতা পাবেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
 

কেন্দ্রীয় সরকারকে টাকা না দেওয়ার জন্য এদিনও বিঁধেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান কৌভিড পরিস্থিতিতে রাজ্যের প্রায় পৌনে তিন হাজার কোটি টাকার মত খরচ হয়ে গেছে।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *