রিয়ার গ্রেফতারির খবরে হতচকিত পুরুলিয়ার তুন্তুরি গ্রাম

এলাকার বাসিন্দা তথা পুরুলিয়ার প্রাক্তন ফরওয়ার্ড ব্লক সাংসদ বীর সিং মাহাতো বলেন, ‘তুন্তুড়ির চক্রবর্তী পরিবারের এক কালে বিরাট নামডাক ছিল। তাঁদের চালু করা দুর্গাপুজো কয়েকশো বছরের পুরনো। রিয়ার পূর্বপুরুষ আইনজীবী রামময় চক্রবর্তীর দেওয়া জমিতেই স্কুল, স্বাস্থ্যকেন্দ্র তৈরি হয়েছে।

ce2eae6f6c37fd9f9410c0f4598f7d16

পুরুলিয়া: দু'দশক আগে আশ্বিনের পুজোর সময়ই ছোট রিয়াকে তাঁর বাবার হাত ধরে ঘুরতে দেখেছিল এই গ্রাম। তাই, সেই রিয়ার গ্রেফতারির খবরে রীতিমতো বিস্মিত পুরুলিয়ার তুন্তুরি গ্রামের মানুষজন।

প্রায় তিন মাস আগে অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের অপমৃত্যুর পর কাঠগড়ায় তোলা হয় তাঁর 'লিভ ইন পার্টনার' রিয়া চক্রবর্তীকে। দেশজুড়ে প্রবল জনমতের চাপে তদন্তে নামে মুম্বই পুলিশ, সিবিআই, ইডি, এনসিবি। অবশেষে দীর্ঘ ৮২ ঘণ্টা জেরার পর গতকাল বিকালে রিয়াকে বেআইনি মাদক সেবন, ও মাদক রাখার জন্যে গ্রেফতার করে এনসিবি (নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো)। এই গ্রেফতারের খবর পুরুলিয়ার বাঘমুণ্ডি থানার তুন্তুড়ি গ্রামে আসতেই অবাক রিয়ার পড়শিরা।

স্থানীয় সূত্রে খবর, রিয়ার দাদু শিরিষ চক্রবর্তী এই গ্রামের এক পরিচিত মুখ ছিলেন। তিনি ঝাড়খণ্ডের একটি খাদানে উচ্চপদে কর্মরত ছিলেন। রিয়ার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী সেনা-ডাক্তার ছিলেন। রিয়ার পড়শিদের কথা অনুযায়ী রিয়াদের পূর্বপুরুষ এক সময়ে এই গ্রামে বাস করলেও, রিয়ার জন্মও রাজ্যের বাইরে। বাবার কর্মস্থলের পরিবর্তন হওয়ায় বাবার সঙ্গে রিয়াও দেশের বিভিন্ন জায়গায় ঘুরেছেন। সেই কারণেই দীর্ঘদিন তাঁদের এই গ্রামে আসা-যাওয়া বিশেষ ছিল না। তবে, এই গ্রামে রিয়াদের পূর্বপুরুষরা বসবাস করতেন।

এলাকার বাসিন্দা তথা পুরুলিয়ার প্রাক্তন ফরওয়ার্ড ব্লক সাংসদ বীর সিং মাহাতো বলেন, ‘তুন্তুড়ির চক্রবর্তী পরিবারের এক কালে বিরাট নামডাক ছিল। তাঁদের চালু করা দুর্গাপুজো কয়েকশো বছরের পুরনো। রিয়ার পূর্বপুরুষ আইনজীবী রামময় চক্রবর্তীর দেওয়া জমিতেই স্কুল, স্বাস্থ্যকেন্দ্র তৈরি হয়েছে। রিয়ার নামে যে সব অভিযোগ শুনছি, তা তাঁদের পরিবারের ঐতিহ্যের সঙ্গে মানায় না। বিশ্বাস করতে পারছি না। তদন্তের দিকে আমাদের নজর রয়েছে।’
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *