পথের বলি কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি দেবশ্রী চট্টোপাধ্যায়, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

পথের বলি কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি দেবশ্রী চট্টোপাধ্যায়, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

1c01d5583cb4eb0eb3a0238fcc248bf7

কলকাতা:  পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি দেবশ্রী চট্টোপাধ্যায়। তিনি বর্তমানে রাজ্য পুলিশের ১২ নম্বর ব্যাটেলিয়ানের কম্যান্ডিং অফিসার ছিলেন। শুক্রবার লকডাউনের দিন সাতসাকেল দুর্ঘটনাটি ঘটে হুগলির দাদপুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে। ওই পুলিশ আধিকারিক–সহ ঘটনায় মৃত্যু হয়েছে তাঁর গাড়িচালক ও নিরাপত্তারক্ষীর। দেহ তিনটি হুগলির ইমামবাড়া হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

হুগলি জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল ৬টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। দাদপুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দেবশ্রীর গাড়ি সজোরে ধাক্কা দেয় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে। মুহুর্তের মধ্যে বিকট আওয়াজে দুমড়মুচড়ে যায় গাড়িটি। সেই সময় ওখানে টহল দিচ্ছিল পুলিশ, ছিলেন কয়েকজন সিভিক ভলান্টিয়ারও। দুর্ঘটনা চোখে পড়তেই তাঁরা ছুটে যান। 

জানা গিয়েছে, এদিন নর্থ পোর্ট থানার প্রাক্তন ওসি দেবশ্রী চট্টোপাধ্যায় শিলিগুড়ির ডাবগ্রাম থেকে বেহালার পর্ণশ্রীতে নিজের বাড়িতে ফিরছিলেন। ফেরার সময় দাদপুরের কাছে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। আপাতত তদন্ত শুরু করেছে হুগলি গ্রামীণ পুলিশ। নমুনা সংগ্রহ করার পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের বক্তব্য জানার চেষ্টা চলছে।

দেবশ্রী চ্যাটার্জীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকের আবহ নেমে আসে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশে। ঘটনাটি নাড়িয়ে দিয়েছে নবান্নকেও। দেবশ্রীর মৃত্যুতে এদিন শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি জানান, ‘কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার দেবশ্রী চ্যাটার্জির মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি।

তিনি ছিলেন কলকাতা পুলিশ বাহিনীর প্রথম মহিলা ওসি। পরে অবশ্য চলে আসেন রাজ্য পুলিশে। এখন সেখানেই তিনি ছিলেন সশস্ত্র বাহিনীর কম্যান্ডান্ট। পোস্টিং ছিল জলপাইগুড়ি জেলার ডাবগ্রামে। দক্ষ এই পুলিশ আধিকারিক পরিশ্রম ও নিষ্ঠার গুণে ডেপুটি কমিশনার পর্যায়ে উন্নীত হন। রাজ্য পুলিশেও তিনি কর্মকৃতির স্বাক্ষর রাখেন।মানবপাচার রোধে উল্লেখযোগ্য অবদানের জন্য তিনি আন্তর্জাতিক স্বীকৃতিও পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *