বিজেপিকে ভোট ? বন্ধ করুন উন্নয়ন, কর্মিসভায় বিস্ফোরক অনুব্রত

বিজেপিকে ভোট ? বন্ধ করুন উন্নয়ন, কর্মিসভায় বিস্ফোরক অনুব্রত

461980fea288ac101c2a39c20d544687

 

 বোলপুর: ফের নজরে অনুব্রত মণ্ডল। ফের বিতর্কের কেন্দ্রবিন্দু তার কর্মিসভা। বিধানসভা নির্বাচনের আগে বীরভূমের এলাকায় এলাকায় ব্লকে ব্লকে কর্মিসভা করে চলেছেন তৃণমূল জেলা সভাপতি। রিপোর্ট কার্ড ধরে চলছে তাংর পর্যালোচনা। বুথ সভাপতিদের নরমে গরমে বোঝাচ্ছেন কর্ম পদ্ধতি। ফের একবার এই কর্মিসভা থেকে বিতর্কিত মন্তব্য করলেন অনুব্রত। বললেন এলাকার মানুষ বিজেপিকে ভোট দিলে বন্ধ করে দিন এলাকার উন্নয়নের কাজ। তিনি বলেন কিছু পেতে গেলে কিছু দিতে হবে।

এদিন ফের এক বুথ সভাপতিকেও তোপ দাগেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন এলাকায় অনেক উন্নয়নের কাজ হয়েছে। খতিয়ে দেখুন কীভাবে ভোট আসছে। মানুষকে বোঝানোর জন্য তিনি দলীয় কর্মীদের বলেন। তিনি বলেন বোঝাতে হবে দিদিকে দেখুন তবেই আপনাকে দেখা হবে। এলাকায় দলের ফলের কথা উল্লেখ করে তিনি ক্ষোভ উগরে দেন, তিনি বলেন অনেক হয়েছে, এবার সব বুঝে নিতে হবে। চোখ কান খোলা রাখতে হবে। দলের কর্মীদের তিনি নির্দেশ দেন যেন তারা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝান কিছু দিন, কিছু নিন।

এদিন এক বুথ সভাপতির দাবির পরিপ্রেক্ষিতে তাঁকে বলতে শোনা যায়, তাকে কি পাগল ছাগল মনে করেন কর্মীরা। সংশ্লিষ্ট বুথ এলাকায় লোকসভায় তৃণমূলের অত্যন্ত হতাশাজনক ফল হয়। বুথ সভাপতি দাবি করেন শুধু ভালো ফল নয়,  আগামী বিধানসভা নির্বাচনে তারা লিড দেবেন দলকে। এরপরই ওই মন্তব্য করতে শোনা যায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে। এলাকার মহিলা কর্মীরাও একই দাবি করলে তিনি তাঁদেরকেও ওই এক কথা জিজ্ঞাসা করেন।

যদিও অনুব্রতর এই মন্তব্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। বিরোধীদের দাবি এভাবে উন্নয়ন বন্ধের হুমকি দিয়ে ভোট টানার চেষ্টা অগণতান্ত্রিক। এভাবে ভোটারদের সঙ্গে ব্যবহার করা অসাংবিধানিক বলেও দাবি রাজনৈতিক মহলের। তাদের মতে ভোট দেখে উন্নয়ন করা হলে তো গণতন্ত্র বিরোধীশূণ্য হতে বাধ্য। যা মোটেই কাম্য নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *