হঠাৎ শিলিগুড়ি সফর বাতিল অমিতের! শূন্যস্থান পূরণ করবেন নাড্ডা

হঠাৎ শিলিগুড়ি সফর বাতিল অমিতের! শূন্যস্থান পূরণ করবেন নাড্ডা

1542a3fc666a71061a924aa4d4106698

কলকাতা:  প্রস্তুতি শুরু করে দিয়েছিল বঙ্গ বিজেপি ব্রিগেড। পুজোর আগেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ আসতে চলেছিলেন বাংলায়। তবে আপাতত সেই প্রস্তুতি কোন কাজে আসবে না। কারণ বাংলা সফর বাতিল করেছেন অমিত শাহ। পুজোর কিছুদিন আগেই শিলিগুড়িতে বড়সড় সাংগঠনিক বৈঠক করার কথা ছিল বিজেপির অন্যতম কান্ডারী অমিত শাহের। কিন্তু, আচমকাই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে রাজ্য বিজেপিকে জানিয়ে দেওয়া, অমিত শাহ বঙ্গ সফরে আসছেন না।

জানা গিয়েছে, চলতি মাসেই বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই প্রেক্ষিতে তাঁর বাংলা সফর প্রায় নিশ্চিত ছিল। জানা গিয়েছিল, পুজোর কিছুদিন আগেই শিলিগুড়িতে বৈঠক করবেন অমিত শাহ। কিন্তু এদিন জানা গেল, তিনি আসতে পারছেন না। যদিও বিজেপি সূত্রে খবর, ১৯ তারিখ তাঁর জায়গায় আছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তবে হঠাৎ কেন বাংলা সফর বাতিল করলেন অমিত শাহ? বাংলার গেরুয়া শিবিরের দাবি, স্বরাষ্ট্র মন্ত্রকের বেশকিছু গুরুত্বপূর্ণ কাজ বাকি থাকায় তিনি ভীষণ ব্যস্ত, সেই কারণেই বাংলা সফর বাতিল করতে হয়েছে তাঁকে।

যদিও সূত্র মারফত আরও জানা গিয়েছে, পুজোর আগে না হলেও, পুজোর পর বাংলা সফরে আসবেন অমিত শাহ। তবে তিনি উত্তরবঙ্গে যাবেন না, দক্ষিণবঙ্গে বিজেপির নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। মূলত, ২০২১ সালের পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটকে পাখির চোখ করেছে বিজেপি শিবির। সেই প্রেক্ষিতেই সবরকম চেষ্টা করা হচ্ছে যাতে বাংলায় বিজেপির সংগঠন আরো মজবুত করা যায়। সেই কারণেই এখন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নজরও বাংলার দিকে। সম্প্রতি দুর্গাপূজা নিয়ে বঙ্গবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। এদিকে বঙ্গ বিজেপি নেতাদের নিয়ে কিছু সপ্তাহ আগেই বৈঠক সেরেছেন কৈলাস বিজয়বর্গীয়। এবার জে পি নাড্ডা বা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফর ঘিরে উত্তেজনা তুঙ্গে বঙ্গ রাজনীতিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *