অনুব্রতর ‘পঞ্চায়েত-বোধোদয়’! এবার নিজের জোরে ভোটে জিতবেন, দিলেন কর্মীকে হুঁশিয়ারি

অনুব্রতর ‘পঞ্চায়েত-বোধোদয়’! এবার নিজের জোরে ভোটে জিতবেন, দিলেন কর্মীকে হুঁশিয়ারি

5a59ac6433ce72492211099a299ebaf5

নিজস্ব প্রতিনিধি, বোলপুর: কর্মিসভায় পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিয়ে এবার আক্ষেপ শোনা গেল অনুব্রত মণ্ডলের গলায়। পঞ্চায়েত নির্বাচনে বীরভূমের বেশীর ভাগ পঞ্চায়েতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পায় তৃণমূল। এমনকি বিরোধীদের মনোনয়ন জমা দিতে না দেওয়ার হুমকিও শোনা গেছে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের গলায়। অভিযোগ জেলা সভাপতির সেই কথা অক্ষরে অক্ষরে পালন করেছিলেন দলের নেতা কর্মীরা।

কিন্তু এবার বিধানসভা নির্বাচনের আগে ব্লকে ব্লকে দলের কর্মিসভায় সেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিয়েও কথা উঠল। দলের বুথ সভাপতিদের এই সভায় রিপোর্ট দিতে হয় তার এলাকায় পঞ্চায়েতের ফল নিয়ে। খারাপ ফলের হিসেব দেওয়ার সময় এক বুথ সভাপতি হঠাৎ বলে বসেন পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় লড়েছেন তাই নিজেদের শক্তিপরীক্ষা হয়নি। জবাবে অনুব্রত বলেন পঞ্চায়েতে ভোটা না করানো ভুল হয়ে গেছে।

দলের এই কর্মিসভাগুলিতে বারবার বিতর্ক তুলে আনছেন তৃণমূলের জেলা সভাপতি। বারবার বিভিন্ন বিষয় নিয়ে তাঁর মন্তব্যে সরগরম হচ্ছে রাজ্যের রাজনৈতিক মহল। বিধানসভা নির্বাচনের আগেই রাজ্য মাতিয়ে দিচ্ছেন তৃণমূল জেলা সভাপতি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চায়েত নির্বাচন জয়ের ক্ষেত্রে অবশ্য কম বিতর্ক দেখা দেয়নি। ফলে দলের ভালো ফলের আশায় যখন তিনি একের পর এক কর্মিসভা করতে ছুটে যাচ্ছেন জেলার এপ্রান্ত থেকে ওপ্রান্ত সেখানে নিজের বেলাগাম মন্তব্য তার সেই পরিশ্রম পণ্ডশ্রমে পরিণত করছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

একের পর এক বিতর্কে নিজের নাম জুড়ে দিয়ে অনুব্রত দলের ভাবমূর্তি নষ্ট করছেন বলেও মনে করা হচ্ছে। এদিকে কর্মিসভাগুলি তো কর্মী বিক্ষোভের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে বলেও দাবি রাজনীতির কারবারিদের। পঞ্চায়েত নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিয়ে অভিযোগ তোলা কর্মীকে থামাতে শ্লেষ হিসেবে এই মন্তব্য করলেও দলের কর্মীরা সেই মন্তব্যে কিছুটা হলেও মনের হারাতে পারে বলে জল্পনা ঘনাচ্ছে। ফলে অনুব্রতর এই কর্মিসভা সত্যি করেই কতটা ফলদায়ী হবে তা নিয়ে কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *