কেষ্টর খাসতালুকে শুভেন্দুর সমর্থনে পোস্টার, অস্বস্তি বাড়ছে ঘাসফুলে

দলে থেকে ক্রমাগত দলের ওপরই চাপ বাড়িয়ে যাচ্ছেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী৷ তার সমর্থনে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ রাজ্যের কয়েকটি জেলায় পোস্টার পড়েছে৷ এবার অস্বস্তি বাড়িয়ে কেষ্ট গড় বীরভূমে পড়ল শুভেন্দুকে সমর্থনের পোস্টার৷ যদিও চাপে পড়ে তৃণমূলের দাবি, এটি বিরোধী দল বিজেপির কাজ৷ তবে বিজেপি এই সুযোগকে কাজে লাগিয়ে তৃণমূলের দাবি নস্যাৎ করে দিয়ে জানিয়েছে এটি তাদের গৃহযুদ্ধের ফসল৷ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ রাজ্যের কয়েকটি জেলার পর এবার বীরভূমের সিউড়ি শহরে তৃণমূলের দাদা অর্থাত্ শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার পড়লো।

fd58eb9268a111b7169ff0dc7b1df052

 

নিজস্ব প্রতিনিধি, বোলপুর: দলে থেকে ক্রমাগত দলের ওপরই চাপ বাড়িয়ে যাচ্ছেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী৷ তার সমর্থনে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ রাজ্যের কয়েকটি জেলায় পোস্টার পড়েছে৷ এবার অস্বস্তি বাড়িয়ে কেষ্ট গড় বীরভূমে পড়ল শুভেন্দুকে সমর্থনের পোস্টার৷ যদিও চাপে পড়ে তৃণমূলের দাবি, এটি বিরোধী দল বিজেপির কাজ৷ তবে বিজেপি এই সুযোগকে কাজে লাগিয়ে তৃণমূলের দাবি নস্যাৎ করে দিয়ে জানিয়েছে এটি তাদের গৃহযুদ্ধের ফসল৷ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ রাজ্যের কয়েকটি জেলার পর এবার বীরভূমের সিউড়ি শহরে তৃণমূলের দাদা অর্থাত্ শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার পড়ল।

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের কিছুটা গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। বহুদিন ধরেই তিনি বেসুরো গাইছেন। ইলেকশন ম্যানেজার প্রশান্ত কিশোর কে আগামী 2021 সালের বিধানসভা নির্বাচন দায়িত্ব দেওয়ার পর থেকেই তিনি কার্যত বিদ্রোহী হয়ে উঠেছেন। দলের সমস্ত কর্মসূচি সহ সরকারি অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়ে রেখেছেন পরিবহন মন্ত্রী। যদিও তিনি তার জণসংযোগ কর্মসূচি জারি রেখেছেন বিভিন্ন জেলায়। তার সমর্থনে অনুগামীরা পোস্টার দিয়েছে বিভিন্ন জেলার বহু জায়গায়। এবার সিউড়ি শহরের বেশ কয়েকটি জায়গায় শুভেন্দু অধিকারী ছবি সহ “আমরা দাদার অনুগামী” পোস্টার পড়েছে।

যদিও এই পোস্টারকে আমল দিতে নারাজ শাসক দল। দুই মেদনীপুর সহ কয়েকটি জেলাতে শুভেন্দু অধিকারীর কিছুটা জনবল থাকলেও অনুব্রত মণ্ডলের খাসতালুক বীরভূমে তা কতটা আছে তা নিয়ে সন্দিহান সকলেই। সিউড়িতে একটি সরকারি কর্মসূচি ছাড়া জেলাতে সেই ভাবে কোন রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি কোনদিন হাজির থাকেননি। এমনকি তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি থাকাকালীন তার কোনো কর্মসূচি এই জেলাতে সেভাবে হয়নি। তাই সেভাবে তৃণমূল কংগ্রেসকে সমস্যায় ফেলতে না পারলেও দলের অন্দরে অসস্তি বাড়িয়েছে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

সিউড়ি বিধানসভা এলাকায় অবজারভার বিকাশ রায় চৌধুরী বলেন, ‘‘এই ধরনের পোস্টার বিজেপির ঘৃণ্য রাজনীতি। শুভেন্দু বাবু বর্তমানে তৃণমূল কংগ্রেসের সরকারের মন্ত্রী। তিনি দলেই আছেন এবং থাকবেনও৷’’ এদিকে এর পাল্টা দিয়ে বিজেপি জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল জানান, ‘‘তৃণমূল কংগ্রেসের বর্তমানে গৃহযুদ্ধ চলছে। তারই ফসল এটা। এ ধরনের নোংরা রাজনীতি বিজেপি কখনো বিশ্বাস করে না। পরিবহন মন্ত্রী বহু জায়গাতেই বিভিন্ন ইস্যুতে সমালোচনা করেছেন নিজের দলের। দলের মধ্যেই তার বক্তব্য অনেকের ভালো লেগেছে আবার অনেকের খারাপ লেগেছে। যাদের ভাল লেগেছে তারা এই কাজ করে থাকতে পারে৷’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *