কংগ্রেসের দরজা খোলা! তৃণমূল নেতাদের ‘ঘরে ফেরার’ ডাক দিলেন অধীর

তৃণমূল নেতাদের আহ্বান জানালেন কংগ্রেসের যোগ দেওয়ার জন্য!

496945e8949ddca3a616a3f65dd2e0a8

মুর্শিদাবাদ: শেষ হয়েছে বিহার নির্বাচন। এরপর রাজনৈতিক উত্তেজনা আরো বাড়বে আগামী বছরের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে। তার আগে তৃণমূল সরকারকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন কংগ্রেসের সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। শুধু কটাক্ষ করলেন না, তৃণমূল নেতাদের আহ্বান জানালেন কংগ্রেসের যোগ দেওয়ার জন্য! কংগ্রেস সংসদের এই মন্তব্যে বঙ্গের রাজনৈতিক উত্তেজনা আরো বাড়লো বৈকি।

এদিন মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয় থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর রঞ্জন চৌধুরী তৃণমূল নেতাদের উদ্দেশ্যে জানান, কেউ না থাকলে কংগ্রেস আছে, যারা মনে করবেন যে তৃণমূল দল করতে অসুবিধা হচ্ছে, তাদের মনে রাখতে হবে, কংগ্রেসের দরজা খোলা আছে। তৃণমূলের বিরুদ্ধে বিদ্রোহ করে তারা কংগ্রেসে আসতে পারেন। কারণ এই কংগ্রেস দল থেকে তৃণমূল দলের জন্ম হয়েছিল, তাই কেউ দূরে না থেকে সেই দলে ফিরুন যে দল তৃণমূলকে জন্ম দিয়েছে। যারা আসবেন তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বিদ্রোহের জবাব দেওয়া হবে তৃণমূলকে। যারা এই মুহূর্তে তৃণমূলের বিরুদ্ধে বিদ্রোহ করছেন তারা প্রমাণ দিচ্ছেন যে তাদের মধ্যে এখনও সততা অবশিষ্ট রয়েছে। তাই আপনাদের মর্যাদা দেওয়ার দায়িত্ব কংগ্রেসের আছে। এক্ষেত্রে তিনি যে নাম না করে শুভেন্দু অধিকারীকে আহবান জানাচ্ছেন তা বলাই বাহুল্য।

এই প্রেক্ষিতে আরো কথা করতে গিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন অধীর রঞ্জন চৌধুরী।তিনি মন্তব্য করেন, তৃণমূল পার্টি প্রশাসনকে দিয়ে তৃণমূলের নেতাদের রক্ষা করার কাজ করছে। ক্ষমতার অপব্যবহার করছে। দলের মধ্যে যেসব নেতারা এটা মানতে পারছেন না তাদের সতর্ক থাকা উচিত বলে মনে করেন অধীর। তিনি বলেন, তৃণমূল দলে এখন ভাঙ্গন নয়, গণ ভাঙ্গন চলছে। এই গন ভাঙ্গনের মধ্যে পুলিশ তাকে সুরক্ষা দিল, আর কার থেকে সুরক্ষা কেড়ে নিল, তাতে  তৃণমূল দলের কি সুবিধা হল সেই অংক এখন আর খাটবে না। একই সঙ্গে তিনি দাবি করেন, এই গন ভাঙ্গনের ফলেই বাংলার মানুষ কিছু বছর পর দেখবেন পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস নামক কোনো দল নেই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *