১৯ তারিখ অনেক কিছু বলব! তৃণমূল ছাড়ার ইঙ্গিত দিলেন শুভেন্দু?

শুভেন্দু অধিকারীকে নিয়ে এখন চর্চা তুঙ্গে বঙ্গ রাজনৈতিক মহলে।

56e86c44c49d7cfd88786f10f7f16a51

কলকাতা: শুভেন্দু অধিকারীকে নিয়ে এখন চর্চা তুঙ্গে বঙ্গ রাজনৈতিক মহলে। ২০২১ বিধানসভা নির্বাচনের আর কয়েক মাস বাকি, তার আগে রাজ্য সরকারের এত গুরুত্বপূর্ণ একজন মন্ত্রী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের এত গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে যাবতীয় বিতর্ক তৈরি হয়েছে। একাধিক জনসভা এবং সমাবেশে তাৎপর্যপূর্ণ মন্তব্য করছেন রাজ্যের মন্ত্রী। এবার রামনগরের এক কালী পুজোর উদ্বোধন এগিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী। যে মন্তব্যের পর হৈ হৈ পড়ে গেছে বঙ্গ রাজনৈতিক মহলে। তাহলে কি অবশেষে তৃণমূল ছাড়তে চলেছেন তিনি?

‘১৯ তারিখ অনেক কথা বলব, অনেক সময় থাকবে হাতে’! রামনগরে তৃণমূল বিধায়ক অখিল গিরির এলাকায় বন্ধুমহল ক্লাবের কালীপুজো উদ্বোধনে গিয়ে এমন মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী। একই সঙ্গে হরিশচন্দ্র মিত্রের লেখা কবিতার পংক্তি শোনা গেল তার মুখে। সব মিলিয়ে ফের একবার ব্যাপক জল্পনার সৃষ্টি করলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন তিনি বলেন, ১৯ নভেম্বর রামনগর আর এস ময়দানে তার একটি শো আছে। সেখানে বিভিন্ন সমবায় ব্যাংকের প্রতিনিধি, আমানতকারীরা আসবেন। সেই প্রেক্ষিতে তিনি বলেন, ঐদিন অনেক কথা বলবেন, কারণ অনেক কিছু বলার সুযোগ পাবেন! এই মন্তব্যের পর থেকেই প্রত্যেকে অনুমান করা শুরু করে দিয়েছেন যে আদতে রাজ্যের মন্ত্রী কি বিষয়ে কথা বলতে পারেন। বিগত কিছু জনসভায় নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল সরকারকে কার্যত নিশানা করেছেন তিনি। ফের কি কোন ইস্যুতে আক্রমণ করবেন, নাকি নিজের দল নিয়ে সিদ্ধান্তের কথা জানাবেন, তা নিয়ে এখন থেকেই উত্তেজনা প্রবল। 

উল্লেখ্য, কিছুদিন আগে রাজ্য সফরে এসে শুভেন্দু অধিকারী প্রসঙ্গে মুখ খুলে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি স্পষ্ট জানিয়ে ছিলেন, তাঁর সঙ্গে শুভেন্দুর কোনরকম যোগাযোগ নেই, কিন্তু উনি যদি বিজেপিতে আসতে চান তাহলে ভোটের পরেও আসতে পারেনি। যদিও এখনো পর্যন্ত বিজেপিতে যোগদানের বিষয়ে তাঁর সঙ্গে কারোর কোনো কথা হয়নি বলে দাবি করেন তিনি। তবে শুভেন্দু অধিকারী কে পেতে যে বিজেপি আগ্রহী তা স্বীকার করে নিয়েছিলেন তিনি। এখানেই প্রশ্ন উঠছে, একাধিকবার না করে নিজের দল এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা, পাশাপাশি বিজেপির তরফ থেকে চলে আসার জন্য সবুজ সংকেত, সব মিলিয়ে তাহলে কি সিদ্ধান্ত নিয়েই নিয়েছেন শুভেন্দু? তবে আদতে বঙ্গ রাজনীতির জল কোন দিকে গড়ায় তা জানতে গেলে অপেক্ষা করতেই হবে, আপাতত শুভেন্দু অধিকারীর পরবর্তী বক্তব্যের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *