দেশে এখন চলছে ফেক নিউজের সরকার, মিথ্যাচারের ফুলঝুরি জ্বালাচ্ছে বিজেপি: কাকলি

তিনি বললেন, ভারতবর্ষে এখন ভয়ানক পরিস্থিতি চলছে।

b87d1eeb3a00a6dcfe374f3237a1a578

কলকাতা: গত কয়েকদিন ধরেই তৃণমূল ভবন থেকে সাংবাদিক বৈঠক করে রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রীরা একদিকে যেমন সরকারের উন্নতির খতিয়ান তুলে ধরেছেন, অন্যদিকে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করছেন। আজ গত কয়েকদিনের মতো একই রকমভাবে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রের ভারতীয় জনতা পার্টি সরকারকে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। সাংবাদিক বৈঠকের শুরুতেই বিজেপিকে আক্রমণ করে তিনি বললেন, ভারতবর্ষে এখন ভয়ানক পরিস্থিতি চলছে।

কাকলির কথায়, ভারতবর্ষে এখন চলছে ফেক নিউজের সরকার। মেশিনে যেভাবে অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে অ্যাসেম্বলি লাইনে গাড়ি তৈরি হয়, সেভাবেই মিথ্যাচারের অ্যাসেম্বলি লাইন চলছে ভারতবর্ষে এবং কোনায় কোনায় হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু করা হয়েছে মিথ্যাচার ছড়িয়ে দেওয়ার জন্য। এই মিথ্যাচার ভারতবর্ষের সংবিধান, দেশের ধর্মনিরপেক্ষতা এবং ভারতবর্ষের সংস্কৃতির ওপর চরম আঘাত হানছে।  দেশে আজ সাধারণ মানুষ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন, কোথাও ধর্মের ভিত্তিতে ভাগাভাগি হচ্ছে, কোথাও গণপিটুনির মতো ঘটনা ঘটছে। এদিকে কোথাও ঘটছে নারী নির্যাতনের মতো ঘটনা। তিনি আরো বলেন, ভারতের দলিত শ্রেণীর মানুষেরা এখন আর দেশে সুরক্ষিত নন। দলিতের উপর যে আঘাত করা হচ্ছে, স্বাধীনতার পরবর্তী ভারতবর্ষে এতদিন পর্যন্ত দেখা যায়নি। রোহিত ভেমুলা, হাথরসের গণধর্ষণের ঘটনা, গুজরাটের দলিত নির্যাতনের ঘটনা উল্লেখ করে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন কাকলি।

এই পরিপ্রেক্ষিতে কথা বলতে গিয়ে পরোক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করেন তিনি‌। কাকলি বলেন, নির্বাচনের আগে দলিতের বাড়িতে গিয়ে ভজন করা হচ্ছে, এদিকে নির্বাচন মিটে গেলে চলছে দলিত অত্যাচার, দলিত নিপীড়ণ, দলিত ধর্ষণ। কড়া ভাষায় এই ঘটনার নিন্দা করেন তিনি। একইসঙ্গে বলেন, কেন্দ্রের এই সরকারের কার্যকলাপে অবাক হওয়ার কিছু নেই। কারণ কেন্দ্রে যে সরকার রয়েছে, সেই দল শাসিত রাজ্য গুলিতে নারী সুরক্ষা তলানীতে, দলিত সুরক্ষা তলানীতে। বিগত বছরগুলোতে সংখ্যালঘুদের অবস্থা সবথেকে খারাপ এই সরকারের আমলে, এমনই ব্যাখ্যা দেন কাকলি। তিনি মন্তব্য করেন, আজ সারাদেশে মিথ্যে কথা ছড়িয়ে, মিথ্যাচারের ফুলঝুরি জ্বালিয়ে গোটা দেশকে ছিন্নভিন্ন করে দিয়েছে বিজেপি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *