শুভেন্দুর সভাস্থলে শিবসেনার পতাকা! একুশে নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা

শুভেন্দুর সভাস্থলে শিবসেনার পতাকা! একুশে নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা

2b1664a9fbab909c4418b211bf564355

পূঃ মেদিনীপুর: মন্ত্রিত্ব ছাড়ার পর রবিবার প্রথম সভা করবেন তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী৷ রবিবার মহিষাদলে রয়েছে তাঁর সভা৷ সদ্যপ্রয়াত প্রবীণ স্বাধীনতাসংগ্রামী রঞ্জিত বয়ালের স্মরণে ওই সভা হবে মহিষাদলে৷ কিন্তু শনিবার সেই সভাস্থলেই দেখা গেল শিবসেনার পতাকা৷ একেই আগামীকাল শুভেন্দুর সভা নিয়ে কৌতুহল বাড়ছে৷ মন্ত্রিত্ব ত্যাগের পর জনসভা থেকে ঠিক কী বার্তা দেবেন তিনি সেদিকে তাকিয়ে রয়েছে গোটা রাজনৈতিক মহল৷ তার ওপর সভাস্থলে শিবসেনার পতাকা উড়তে দেখা গেলে সেই জল্পনা আরও বাড়ছে৷ একুশের বিধানসভা নির্বাচনে আগে ঠিক কী করতে চলেছেন শুভেন্দু? বিতর্ক বাড়ছে বৈ কমছে না৷  কেন শুভেন্দু অধিকারির সভাস্থল ছেয়ে গেল শিবসেনার পতাকায় তারই উত্তর খুঁজছে রাজনৈতিক মহল৷

শনিবার থেকেই মহিষাদলের বিভিন্ন এলাকায় শিবসেনার পতাকা উড়তে দেখা যাচ্ছে। রাস্তার দু-ধার প্রায় ছেয়ে গিয়েছে শিবসেনার পতাকায়। তাহলে কি একুশের আগে নতুন কোনও রাজনৈতিক সমীকরণ তৈরি হতে চলেছে রাজ্যে, তা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। একটি প্রশ্ন স্বভাবতই উঠে আসছে যে শুভেন্দু অধিকারীর অরাজনৈতিক ব্যানারে করা এই সভাস্থল ও তার সংলগ্ন এলাকা কেন রাজনৈতিক পতাকায় ছেয়ে গেল? প্রসঙ্গত রবিবার মহিষাদলে প্রয়াত স্বাধীনতা সংগ্রামী রণজিৎ বয়ালের স্মরণসভা হবে। এই স্মরণসভা কোনও রাজনৈতিক ব্যানারে হচ্ছে না। এই সভা হচ্ছে তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির ব্যানারে। তাহলে এলাকা কেন ঢাকছে শিবসেনার পতাকাতে? 

শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়লে একপ্রকার বিপর্যয় নেমে আসতে পারে ঘাসফুলে৷ সূত্রের খবর, এখনও শুভেন্দুর সঙ্গে আলোচনা চালিয়ে যেতে চাইছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ শুভেন্দুর সঙ্গে যিনি আলোচনা চালাচ্ছিলেন, দলের সেই প্রবীণ সাংসদ সৌগত রায় এখনও আশাবাদী শুভেন্দুকে নিয়ে। তাঁর কথায়, “আমি আবার আলোচনার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না”৷ এদিকে শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তিনি মন্ত্রী থাকাকালীন বিভিন্ন ‘অরাজনৈতিক’ সভায় যে বক্তব্য জানাচ্ছিলেন, তা নিয়ে দলের অন্দরে বিতর্ক তৈরি হচ্ছিল৷ তাই মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেই এবার অরাজনৈতিক সভা করবেন শুভেন্দু৷ অন্যদিকে শুভেন্দুর সভাস্থলে শিবসেনার পতাকা লাগানো থাকায় যে নতুন সমীকরণের পূর্বাভাস পাচ্ছে রাজনৈতিক মহল সেই প্রসঙ্গে তৃণমূলের দাবি, ভোটের আগে রাস্তার ধারে বিভিন্ন রাজনৈতিক দলের পতাকা থাকে। শিবসেনার পতাকাও সেই কারণে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *