ট্যাব পাবে ৯ লক্ষ ছাত্র ছাত্রী! অনলাইনে পড়াশোনার সুবিধার্থে ঘোষণা মমতার

দ্বাদশ শ্রেণির সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে অনলাইন পঠন-পাঠনের সুবিধার জন্য ট্যাব দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে।

63349162fd4ab8b0dc9905ad2dea021d

 

কলকাতা: করোনাভাইরাস পরিস্থিতির জন্য বিগত প্রায় ছয় মাস ধরে বন্ধ রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি।  এই পরিস্থিতিতে চালু হয়েছে অনলাইন ক্লাস। কিন্তু তাতেও সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে কয়েক লক্ষ ছাত্র ছাত্রী। এবার তাদের সুবিধার্থে নবান্নর সভাঘর থেকে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, দ্বাদশ শ্রেণির সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে অনলাইন পঠন-পাঠনের সুবিধার জন্য ট্যাব দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, করোনাভাইরাস পরিস্থিতির জন্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলি বন্ধ হওয়ায় পড়াশোনার সমস্যা হচ্ছে অনেকেরই। অনলাইন ক্লাস শুরু হলেও এমন অনেক ছাত্রছাত্রী রয়েছে যারা কম্পিউটার বা ট্যাবের কারণে অনলাইন ক্লাস করতে পারছে না। সেই কারণে রাজ্য সরকারের তরফে তাদের ট্যাব দেওয়ার ঘোষণা করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর ঘোষণা করেন, রাজ্যের ১৪ হাজার স্কুল এবং ৬৩৬ টি মাদ্রাসার প্রায় সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে একটি করে ট্যাব দেওয়া হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পরে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের যে সত্যিই দারুণ সুবিধা হবে তা বলাই বাহুল্য। এর পাশাপাশি রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ডিএ নিয়ে বড় ঘোষণা করেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় সরকার তাদের পাওনা টাকা এখনো পর্যন্ত দেয়নি। করোনাভাইরাস পরিস্থিতিতে টাকা পাওয়া যায়নি, আম্ফান ঘূর্ণিঝড়ের প্রেক্ষিতেও বকেয়া টাকা মেটায়নি কেন্দ্র। সব মিলিয়ে জানান প্রায় ৮৫,০০০ কোটি টাকা কেন্দ্র থেকে পায় রাজ্য সরকার। কিন্তু তা সত্বেও সরকারি কর্মী ও কর্মচারীদের ওপর তিনি আঘাত আসতে দেবেন না। এই প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আগামী জানুয়ারি মাসে সরকারি কর্মচারীরা ৩ শতাংশ ডিএ পাবেন। তিনি স্পষ্ট জানান, ক্ষমতা থাক বা না থাক, তিনি এই ব্যবস্থা করবেন। ‌ একই সঙ্গে সরকারি কর্মীদের সুরক্ষার ব্যাপারে কথা বলতে গিয়েও মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, রাজ্য সরকারের সকলের চাকরি সুরক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *