ষষ্ঠ দফার কৃষক বৈঠকেও কাটল না জট! অটল উভয়পক্ষ

ষষ্ঠ দফার কৃষক বৈঠকেও কাটল না জট! অটল উভয়পক্ষ

25a28ce4fc3be14df32cceb631d1e25e

 

নয়াদিল্লি: ষষ্ঠ দফার বৈঠকেও জট কাটল না, বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে অনড় থাকলে বিক্ষোভরত কৃষকরা। যদিও কেন্দ্রীয় সরকার , আইন বাতিল নয়, সেটি সংশোধন করতে রাজি। ফলে দুই পক্ষের অনড় মনোভাবের কারণে এদিনের বৈঠকেও জট কাটল না।

বুধবার কৃষকদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের বৈঠকের কথা থাকলেও, তা একদিন এগিয়ে মঙ্গলবার করা হয়। এদিন বিকেলে রাকেশ টিকাইত জানান, ফোন করে তাঁদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পাওয়ার পরেই টিক্রী সীমানায় যান কৃষক নেতারা। সেখান থেকে সন্ধ্যে নাগাদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বাড়িতে বৈঠকে যোগদান করেন কৃষক নেতারা। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন হান্নান মোল্লা সহ মোট ১২ জন কৃষক নেতা। তবে ১০ জন ছিলেন পঞ্জাবের।

বৈঠকের পর হান্নান মোল্লা বলেন, ” আগামীকাল কৃষক নেতাদের সঙ্গে সরকার পক্ষের কোনও বৈঠক হচ্ছে না। মন্ত্রী বলেছেন, আগামীকাল কৃষক নেতাদের একটি প্রস্তাব দেওয়া হবে। সরকারের প্রস্তাব নিয়ে আলোচনা করবেন কৃষক নেতারা।” তাঁরা কথায়, ” আইন প্রত্যাহার করতে রাজি নয় সরকার।” সারা ভারত কৃষক সভার নেতা হান্নান মোল্লা জানান, ” আগামীকাল দুপুর ১২ টা নাগাদ টিক্রি সীমানায় বৈঠক করব আমরা।” সূত্রের খবর, বুধবার কেন্দ্রীয় সরকারের সঙ্গে কৃষক নেতাদের বৈঠকের আগে কয়েকজন কৃষক নেতার সঙ্গে আলাদা করে কথা বলতে চান কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এদিন সেই বৈঠকেই যোগদান করেন হান্নান মোল্লা সহ অন্যান্য নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *