নাড্ডার কনভয়ে হামলা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল

নাড্ডার কনভয়ে হামলা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল

218cd98a82e17991a3399714d538cbc9

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বিজেপি সভাপতি জেপি নাডডার কনভয়ে হামলার ঘটনা নিয়ে আজ স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকর। গতকালই এই নিয়ে রাজ্যপালের কাছে পুরো ঘটনার রিপোর্ট চেয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। এর পরেই সন্ধ্যায় রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায় এবং ডিজি বীরেন্দ্র কে রাজভবনে ডেকে পাঠানো হয়।

নিউটাউন থেকে ডায়মন্ড হারবার যাওয়ার পথে শিরাকোল এলাকায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাডডার কনভয় হামলা হয়। পরিকল্পিতভাবে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করে বিজেপি। যদিও বিজেপি সভাপতি কোন আঘাত লাগেনি। তবে মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয় আহত হন। এই ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে পথে নেমে বিক্ষোভ করে বিজেপি। তৃণমূল কংগ্রেসের অভিযোগ অভিযোগ সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে এই হামলার মধ্য দিয়ে। বিজেপির সর্বভারতীয় সভাপতির কনভয় হামলার পর সন্ধ্যায় রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্য সচিব কে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল জগদীপ ধনকর। হামলার ঘটনার রিপোর্ট চান তিনি। যদিও বৈঠকের পর টুইট করে রাজ্যপাল জানান জেপি নাডডার কনভয় হামলা বা অন্যান্য কোন বিষয়েই বিস্তারিত ব্যাখ্যা দিতে পারেন নি রাজ্য প্রশাসনের দুই শীর্ষ আধিকারিক।

রাতেই ঘটনার নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, ‘‘বিজেপির সভাপতি জেপি নাড ডার কনভয় হামলার ঘটনার আমি তীব্র নিন্দা করছি। এই হামলার মধ্য দিয়ে রাজ্য সরকারের বেপরোয়া মনোভাব এবং রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চিত্র ফুটে ওঠে। বিজেপি সভাপতির সঙ্গে যদি এইভাবে আচরণ করা হয় তাহলে সাধারণ মানুষের কী হবে সেটা বোঝা যায়।’’ বিজেপি সভাপতির উপর হামলার ঘটনায় রাজ্যজুড়ে আজ বিক্ষোভ কর্মসূচি নিয়েছে বিজেপি। অন্যদিকে এই হামলা ঘটনাকে সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ বলে পাল্টা তোপ দেখেছে তৃণমূল কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *