কীভাবে রক্ষা হবে উত্তরবঙ্গের হারানো জমি? কোর কমিটির বৈঠকে বার্তা মমতার

আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গকে ফের একবার জয় করতে হবে।

99d7cdee464e3a7d43eec25a0e8f6c09

 

জলপাইগুড়ি: ২০১৯ সালের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ হাতছাড়া হয়েছে তৃণমূল কংগ্রেসের। অপ্রত্যাশিতভাবে দারুন ফল করেছে বিজেপি। সেই উত্তরবঙ্গকেই ফের নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি জেলার কোর কমিটির বৈঠকে তৃণমূল সুপ্রিমো বার্তা, আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গকে ফের একবার জয় করতে হবে। একইসঙ্গে একত্রে লড়াই করার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিন দিনের সফরে উত্তরবঙ্গে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে জেলা শহরের অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা এই উত্তরবঙ্গ। লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে একটি আসন জিততে পারেনি তৃণমূল কংগ্রেস। পাহাড়ে এইভাবে পরাস্ত হওয়ার পর স্বাভাবিকভাবেই ব্যাকফুটে চলে গিয়েছিল মমতার ঘাসফুল। তবে এবার বিধানসভা নির্বাচনের আগে সেই উত্তরবঙ্গকে নিশানা করলেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গ এবং জঙ্গলমহল নিয়ে যেমন চাপ রয়েছে, তেমনি তৃণমূলের গোষ্ঠী কোন্দল আরো চাপ বাড়িয়েছে সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই এক্ষেত্রে বারবার একসঙ্গে এবং ঐক্যবদ্ধভাবে লড়াই করার ডাক দিচ্ছেন তিনি।

এদিন কোর কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলার তৃণমূলের ৭ জন বিধায়ক। আগামীকাল সেখানে জনসভা করার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার জনসভা করবেন কোচবিহারে। বৃহস্পতিবার কলকাতায় ফেরার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর আগে বাঁকুড়া, মেদিনীপুর এবং বনগাঁয় রাজনৈতিক সভা করেছেন মমতা। মেদিনীপুরের জনসভা থেকে কেন্দ্রীয় সরকারের কৃষি আইন নিয়ে আক্রমণ করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন তিনি।  এর পাশাপাশি কেন্দ্রীয় সরকারের একাধিক পদক্ষেপ নিয়েও আক্রমণ করেছেন তিনি। এর পাশাপাশি দলের সমস্যা নিয়ে জেরবার তৃণমূল কংগ্রেস। সেই প্রেক্ষিতে উত্তরবঙ্গ সফরে মমতা কি বার্তা দেন তার দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *