ইস্তফার পরেই শুভেন্দুর গড়ের পার্টি অফিস হয়ে যায় গেরুয়া, পুনরুদ্ধার ঘাসফুলের

কাঁথির ওই দুটি পার্টি অফিস পুনর্দখল করল তৃণমূল কংগ্রেস।

d205a71f1a9a9230f726013024b2b838

 

কাঁথি: মন্ত্রিত্ব ছেড়ে ছিলেন বেশ কয়েকদিন আগে। শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব থেকে ইস্তফার পরেই কাঁথির দুটি তৃণমূল কার্যালয়ের রং বদলে গেরুয়া করে দেওয়া হয়। একই সঙ্গে অফিসের বাইরে লিখে দেওয়া হয় শুভেন্দু অধিকারী সহায়তা কেন্দ্র। তবে গতকাল বিধায়ক পদ থেকে ইস্তফা পরেই কাঁথির ওই দুটি পার্টি অফিস পুনর্দখল করল তৃণমূল কংগ্রেস। সঙ্গে সঙ্গে গেরুয়া রংয়ের উপর লেপে দেওয়া হল নীল-সাদা রংয়ের পোচ।

জানা গিয়েছে, শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর যখন এই দুটি পার্টি অফিস গেরুয়া রং করে দেওয়া হয় তখন শুভেন্দু ঘনিষ্ঠ কনিষ্ক পাণ্ডা বলেছিলেন, যেহেতু ত্যাগের প্রতীক গেরুয়া, তাই সেই কারণে এই দুটির রং গেরুয়া করে দেওয়া হয়েছে। আজ থেকে এটি তৃণমূল পার্টি অফিস নয় সাধারণ মানুষের জন্য সহায়তা কেন্দ্র। তবে এদিন এই দুটি পার্টি অফিসের নীল এবং সাদা রং করে দিয়ে তাদের হস্তক্ষেপ নিয়ে নিল তৃণমূল কংগ্রেস। যদি এই নিয়ে এখন নতুন বিতর্ক শুরু হয়েছে। বহিস্কৃত তৃণমূল নেতা তথা শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ কনিষ্ক জানান, যে পদক্ষেপ তৃণমূলের তরফে দেওয়া হয়েছে তার বিরুদ্ধে আইনি রাস্তায় যাবেন তারা। এদিকে তৃণমূল দাবি করছে জোর করে পার্টি অফিস দখল করা হয়েছিল, এখন সাধারণ মানুষের ইচ্ছাতেই সেটি পুনর্দখল করা হয়েছে।

আরও জানা গিয়েছিল, শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর একাধিক বিধানসভা এলাকায় তৃণমূলের পার্টি অফিসের গেরুয়া পতাকা ওড়ানো হয়েছিল বিজেপি তরফে। যদিও সবকটি পার্টি অফিস আবার পুনরুদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তৃণমূল। এদিকে সূত্রের খবর, শনিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে বিজেপি শিবিরে যোগ দেবেন শুভেন্দু অধিকারী। তবে অনুমান করা হচ্ছে তিনি একা নন, আরো কয়েকজন তৃণমূল বিধায়ক ধরতে চলেছেন পদ্মফুলের পতাকা। তবে কারা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করছেন তা জানার জন্য এখন অপেক্ষা করতেই হবে। উল্লেখ্য গতকাল বিকেল নাগাদ বিধানসভা ভবনে গিয়ে নিজের বিধায়ক পদে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী। যদিও সেই ইস্তফাপত্র এখনো পর্যন্ত গৃহীত হয়নি। সে নিয়ে নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে কারণ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন শুভেন্দু অধিকারীর পদত্যাগ পত্র বৈধ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *