বিবেকানন্দের জন্মভিটে থেকে বাংলা সফর শুরু শাহের, বাঙালি আবেগে নির্ভরতা

দুদিনের রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

92da82607d744375c82ffce3b06f4c50

 

কলকাতা: দুদিনের রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন উত্তর কলকাতার শিমলা সিটি স্বামী বিবেকানন্দের পৈত্রিক বাড়ি থেকে নিজের রাজ্য সফর শুরু করলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে এদিন রয়েছেন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গয়রা। এরপর কলকাতা বিমানবন্দর হয়ে মেদিনীপুরে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে বাঙালি আবেগের সান্নিধ্যে আসতে স্বামী বিবেকানন্দের পৈত্রিক বাড়িতে এলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এবারের রাজ্যসভার ঘিরে উত্তেজনা তুঙ্গে। কারণ সূত্র অনুযায়ী এদিন একাধিক বিদ্রোহী তৃণমূল নেতা যোগ দেবেন বিজেপিতে। তাদের মধ্যে সবচেয়ে বড় নাম শুভেন্দু অধিকারী। একইসঙ্গে জানা গিয়েছে কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুর এবং ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত দুজনেই এদিন মেদিনীপুরের সহযোগে বিজেপিতে যোগদান করবেন। তাই ইতিমধ্যেই মেদিনীপুরের বিজেপির সভা ঘিরে প্রবল উত্তেজনা গোটা বঙ্গে। গতকাল কলকাতায় পা রেখে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মত মহামানবের পূণ্যভূমিতে এসেছেন তিনি। তারপরে দিন সকালেই স্বামী বিবেকানন্দের বাড়িতে তাঁর গমন, সবমিলিয়ে বোঝা যাচ্ছে বাংলায় এসে বাঙালি আবেগকে সম্পূর্ণরূপে আত্মস্থ করতে চেয়েছেন তিনি। 

 

এদিন দুপুর ২.৩০ নাগাদ মেদিনীপুরের কলেজ মাঠে সভা করবেন অমিত শাহ। বিকেলে সেখান থেকে হেলিকপ্টারে কলকাতায় ফিরে রাতে রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। রাজ্য সরকারের এই দুদিনে কৃষক এবং বাউল পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। এদিকে সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় হামলার পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফর ঘিরে নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে। কোন রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটতে পারে তার দিকে খেয়াল রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *