‘তাঁর ভাবাদর্শ মেনেই চলি, আজ সৌভাগ্যের দিন’, স্বামীজির বাড়িতে এসে আবেগপ্রবণ শাহ

জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার পরিচালনা করেন স্বামী বিবেকানন্দের আদর্শ মেনেই।

0569ad3e3a988c41e170af087b700151

কলকাতা: সিমলা স্ট্রিটের স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে নিজের রাজ্য সফর শুরু করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন প্রায় মধ্যরাতে কলকাতায় পদার্পণ করেন তিনি। তারপর সকালেই সিমলা স্ট্রিটের স্বামী বিবেকানন্দের বাড়িতে পরিদর্শনে যান অমিত শাহ। সেখানে তাঁর জন্মভিটে ঘুরে শ্রদ্ধাজ্ঞাপনের পর তিনি বললেন, আজ তাঁর পরম সৌভাগ্যের দিন, স্বামীজির ভাবাদর্শ মেনেই পথ চলেন তিনি। একইসঙ্গে জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার পরিচালনা করেন স্বামী বিবেকানন্দের আদর্শ মেনেই।

এদিন স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অমিত শাহ মন্তব্য করেন, এখানেই ভারতের সবচেয়ে তেজস্বী পুরুষ জন্মগ্রহণ করেছিলেন। ‌ তিনি শিকাগো ধর্ম সম্মেলনে একটা কথাতেই সারাবিশ্বের সনাতন ধর্মকে ছড়িয়ে দিতে সক্ষম হয়েছিলেন। তার আদর্শ এবং ভাবাদর্শ মেনেই পথ চলেন তাঁরা, এমনটাই জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে বলেন, তখন স্বামীজীর প্রয়োজন ছিল, এখন আরো বেশি করে স্বামীজীর প্রয়োজন রয়েছে। শাহের বক্তব্য, আগের থেকেও আধুনিক সমাজের স্বামীজীর প্রয়োজনীয়তা অনেক অনেক বেশি। সেই কারণে আজ রাজ্য সফরে এসে স্বামী বিবেকানন্দের পৈত্রিক ভিটে পরিদর্শন করতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এবারের রাজ্যসভার ঘিরে উত্তেজনা তুঙ্গে। কারণ সূত্র অনুযায়ী এদিন একাধিক বিদ্রোহী তৃণমূল নেতা যোগ দেবেন বিজেপিতে। তাদের মধ্যে সবচেয়ে বড় নাম শুভেন্দু অধিকারী। একইসঙ্গে জানা গিয়েছে কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুর এবং ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত দুজনেই এদিন মেদিনীপুরের সহযোগে বিজেপিতে যোগদান করবেন। তাই ইতিমধ্যেই মেদিনীপুরের বিজেপির সভা ঘিরে প্রবল উত্তেজনা গোটা বঙ্গে। গতকাল কলকাতায় পা রেখে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মত মহামানবের পূণ্যভূমিতে এসেছেন তিনি। এদিন দুপুর ২.৩০ নাগাদ মেদিনীপুরের কলেজ মাঠে সভা করবেন অমিত শাহ। বিকেলে সেখান থেকে হেলিকপ্টারে কলকাতায় ফিরে রাতে রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। রাজ্য সরকারের এই দুদিনে কৃষক এবং বাউল পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *