‘রবি ঠাকুরকে চেনে না, বাংলা দখলের স্বপ্ন দেখে’, বিজেপিকে খোঁচা সুব্রতর

‘রবি ঠাকুরকে চেনে না, বাংলা দখলের স্বপ্ন দেখে’, বিজেপিকে খোঁচা সুব্রতর

239fbe3a5d0ca1692e7c9cf1dbd81519

কলকাতা: সম্প্রতি বীরভূমে হোর্ডিংয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি ওপরে স্থান পেয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবি। যা ঘিরে ধিক্কার উঠে এসেছে নানা মহল থেকে৷ এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেসও। রবিবার সাংবাদিক বৈঠক থেকে বিজেপির বিরুদ্ধে ধিক্কার জানালেন বর্ষীয়ান তৃণমূল নেতা তথা রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তোপ দেগে তিনি বলেন, রবীন্দ্রনাথকে যারা চেনেন না তারা বাংলা দখলের স্বপ্ন দেখছে৷  

এ প্রসঙ্গে বলতে গিয়ে এদিন বিদ্যাসাগরের মূর্তিভাঙা প্রসঙ্গও টেনে আনেন তিনি৷ একইসঙ্গে নাম না করেই শুভেন্দু-সহ দলবদল করা নেতাদের সঙ্গে মীরজাফর, জগৎ শেঠদের তুলনা টানলেন রাজ্যের মন্ত্রী।বলেন, “বিশ্বাসঘাতকতার ইতিহাস অনেকদিনের”৷ শনিবারের সভা থেকে জেপি নাড্ডার নিরাপত্তা, কৃষকনিধি থেকে আয়ুষ্মান ভারত-একাধিক ইস্যুতে অমিত শাহ একাধিক মিথ্যে কথা বলেছে বলে দাবি সুব্রত মুখোপাধ্যায়ের। মানুষকে বিভ্রান্ত করতে ভুল তথ্য তুলে ধরেছেন বলে অভিযোগ। এদিন সাংবাদিক বৈঠক থেকে তথ্য পরিসংখ্যান দিয়ে অমিত শাহের ভুল শুধরে দেওয়ার চেষ্টা করেন তৃণমূল নেতা। সুব্রতবাবুর কথায়, “দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে এ ধরণের অসত্য তথ্য আশা করা যায় না।”

এদিন বিজেপিকে খোঁচা দিয়ে সুব্রতবাবু বলেন, “যারা পিছন থেকে ছুরি মারে ইতিহাস তাদের কোনওদিনও ঠাঁই দিয়েছে বলে মনে হয় না৷ এই বিশ্বাসঘাতকের দলকে বাংলার মানুষ চিনে নেবে এবং চিরকাল বিশ্বাসঘাতকদের যেমন ছুঁড়ে ফেলে দিয়েছে এক্ষেত্রেও তাদের ছুঁড়ে ফেলে দেবে৷”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *