কেন ছাড়লেন বিজেপি? তৃণমূলে আসার কারণ ব্যাখ্যা করলেন সুজাতা

স্পষ্ট বক্তব্য, যেখানে সম্মান এবং মর্যাদা হানি হয় সেখানে থাকার কোন মানে অথবা কারণ নেই। 

47f28ca03cabe9c1827daf9abe31212d

কলকাতা: শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর স্পষ্ট জানিয়ে ছিলেন, তৃণমূলে কোনরকম মর্যাদা এবং সম্মান নেই। আত্মসম্মান নিয়ে বাঁচার জন্যই বিজেপিতে যোগদান করেছেন তিনি। এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের প্রসঙ্গ তোলেন শুভেন্দু। যদিও এই এক ইস্যুকে সামনে রেখে বিজেপি থেকে তৃণমূলে এসেছেন সুজাতা খাঁ। আজ ঘাসফুল শিবিরে যোগদান করে এমনটাই মন্তব্য করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী। সুজাতার স্পষ্ট বক্তব্য, যেখানে সম্মান এবং মর্যাদা হানি হয় সেখানে থাকার কোন মানে অথবা কারণ নেই। 

এদিন সাংবাদিক বৈঠক করে সুজাতা বিজেপিকে কড়া ভাবে আক্রমণ করে বলেন, তিনি এখনো নেত্রী হয়ে উঠতে পারেননি, তাকে নেত্রী তৈরি করবেন তার প্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রিয় দাদা অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু আজ তিনি যে জায়গায় এসেছেন সেই জায়গায় আসার সময় যদি মর্যাদা এবং সম্মান ক্ষুন্ন হয়, তাহলে যারা বা যাদের জন্য তার এই পরিস্থিতি হচ্ছে তাদের সঙ্গে একসঙ্গে থাকবেন না তিনি। প্রত্যেক মুহূর্তে বিজেপিতে সম্মান ক্ষুন্ন হচ্ছে বলে অভিযোগ তোলেন সুজাতা, সেই কারণেই তিনি সেই দলে থাকার সিদ্ধান্ত আর নেননি বলে জানিয়েছেন সাংবাদিক বৈঠকে। সুজাতা আরো দাবি করেন, ঝুলিয়ে রাখার অভ্যাস বা মানসিকতা তার নেই। কোন দলের দুঃসময়ে বা সু-সময় দেখে তিনি সিদ্ধান্ত নেন না। এক্ষেত্রে পরোক্ষভাবে তৃণমূল ত্যাগী অনেক নেতাকে আক্রমণ করেন সুজাতা। মন্তব্য করেন, তাদের মত ঠিক সময় বুঝে অন্য দলে ঝাঁপ মারার মানসিকতা তার নেই।

 

একইসঙ্গে সৌমিত্র খাঁয়ের উদ্দেশ্যে সুজাতা মন্তব্য করেন, তিনি চান ভবিষ্যতে নিজের মর্যাদা এবং সম্মান নিয়ে সৌমিত্র ফের একবার জন্য তৃণমূল কংগ্রেস পরিবারে অংশগ্রহণ করুক এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কাজ করুক। যদিও সেই ভাবে নিজের পারিবারিক বিষয় এবং সৌমিত্র সঙ্গে তাঁর মতবিরোধ বা আলোচনা নিয়ে কোন কথা বলতে চাননি সুজাতা। তবে ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে ক্ষোভ এবং শ্লেষ ক্রমাগত উগরে দিয়েছেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *