মুখের কাছে চটি ধরতেই বলল ‘তোলাবাজ ভাইপো’! ওর লজ্জা হয় না? প্রশ্ন সৌগতর

তিনি জানতে চাইলেন শুভেন্দু অধিকারীর লজ্জা হয় কিনা।

5c5115764ac2965097d1e29e8eec1744

 

কাঁথি: শুভেন্দু অধিকারীর দলবদল নিয়ে এখনো সরগরম রাজ্য রাজনীতি। তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েই একদিকে যেমন রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন তিনি, অন্যদিকে যোগদানের পর প্রথম ভাষণ দিয়েই আওয়াজ তুলেছেন ‘তোলাবাজ ভাইপো হাটাও’। এই প্রসঙ্গে এবার কাঁথির জনসভা থেকে মুখ খুলে শুভেন্দু অধিকারীকে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি জানতে চাইলেন শুভেন্দু অধিকারীর লজ্জা হয় কিনা।

এদিন সৌগত রায় পুরো বিষয়টি স্পষ্ট করে বলার সময় ব্যাখ্যা করেন, তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোরকে নিয়ে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেখানে তিনি সরাসরি অভিষেককে বলেছিলেন তাঁকে নিয়ে তাঁর কোনো আপত্তি বা অভিযোগ নেই। কিন্তু এদিকে বিজেপিতে যোগ দিয়েই শুভেন্দু শ্লোগান দিচ্ছে, ‘তোলাবাজ ভাইপো হাটাও’। এই দৃশ্য দেখে কার্যত অবাক হয়ে গিয়েছেন সৌগত রায়। তাঁর কথায়, যে শুভেন্দু অধিকারী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে তাঁকে সরাসরি বলল যে কোনও সমস্যা বা আপত্তি নেই, তাঁর সামনে যখন দিলীপ ঘোষ চটি ধরলেন তখনই তিনি বক্তৃতা দিয়ে বললেন তোলাবাজ ভাইপো হাটাও! এই প্রসঙ্গে সৌগত রায় আরো বলেন, শুভেন্দু অধিকারী পশ্চিমবঙ্গের রাজনীতির মান নিচে নামিয়ে দিয়েছেন। কিন্তু তাতে কিছু এসে যায় না। বিশ্বাসঘাতকরা নয়, ইতিহাসের শেষ কথা জনগণ, এমনই মন্তব্য করেন তৃণমূল সাংসদ।

সৌগত রায়ের বক্তব্য, একদিন যাঁরা সতীশ সামন্তের কথা বলতেন, আজ তাঁরা শ্যামাপ্রসাদদের দলে যোগ দিয়েছেন। সুবিধাবাদী নেতারা এখন গান্ধী হত্যাকারীদের দলে চলে গিয়েছেন। সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়েছে তারা, তাদের কাউকে মেদিনীপুর ক্ষমা করবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। এদিকে, তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর জনসমক্ষে দাবি করেছেন, বাংলায় বিধানসভা নির্বাচনে দুই অঙ্কের সংখ্যা পেরোবে না বিজেপি। সেই কথার পূর্ণ সমর্থন করে এদিন কাঁথিতে জনসভা করে তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় দাবি করলেন, ৯৯-তে আটকে যাবে বিজেপি। অমিত শাহরা দিবা স্বপ্ন দেখছেন বলে কটাক্ষ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *