রাজনীতিতে ফুলস্টপ বলে কিছু হয় না! জিতেন্দ্রর পোস্টে তোলপাড়

এই জটিল পরিস্থিতির মধ্যে এক ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট দিলেন জিতেন্দ্র তিওয়ারি।

06e0fa9d93fddda9c9cb0e7083eee5fa

 

কলকাতা: শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস ছেড়ে দেওয়ার পরে আসানসোলের পৌর প্রশাসক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারিও। কেন্দ্রের প্রকল্প রাজ্যে চালানো হচ্ছে না তার জন্য আসানসোল বঞ্চিত হচ্ছে এই অভিযোগ তুলে তৃণমূল কংগ্রেসের রীতিমতো সম্মুখ সমরে চলে আসেন তিনি। পরবর্তী ক্ষেত্রে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করতেও দেখা যায় তাঁকে। কিন্তু অবশেষে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দিলেও জিতেন্দ্র তিওয়ারি খাতায়-কলমে তৃণমূল বিধায়ক হিসেবেই রয়ে গিয়েছেন। পদ থেকে ইস্তফা দেওয়ার পর তিনি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন আগের পেশায় ফিরে যাবেন। পরবর্তী ক্ষেত্রে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চেয়ে নেওয়ার কথাও জানান জিতেন্দ্র তিওয়ারি। কিন্তু আনুষ্ঠানিকভাবে দল থেকে বেরিয়ে গেলেও, আনুষ্ঠানিকভাবে দলে এখনো ফেরেননি তিনি। এই জটিল পরিস্থিতির মধ্যে এক ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট দিলেন জিতেন্দ্র তিওয়ারি। এরপর বিতর্ক আরও ঘনীভূত হল।

এদিন ফেসবুকের পোস্ট দিয়ে জিতেন্দ্র তিওয়ারি লেখেন, “রাজনীতিতে কোন ফুলস্টপ নেই। শুধু কমা, কোলন, সেমিকোলন থাকে”। হঠাৎ এই পোস্ট করে জিতেন্দ্র কি বোঝাতে চাইলেন তা অনেকের কাছেই স্পষ্ট নয়। কারণ তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদ ছাড়া সব পদ থেকে ইস্তফা দেওয়ার পর বিজেপির পক্ষ থেকে জিতেন্দ্র তিওয়ারি সমালোচনা করা হয়। তিনি বিজেপিতে যোগদান করলে যে অনেকেই খুশি হবে না তা স্পষ্ট করে দেন বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পলরা। পরবর্তী ক্ষেত্রে তৃণমূল কংগ্রেস ও আনুষ্ঠানিকভাবে তাকে এখনো দলে ফেরায়নি। আপাতত তিনি একজন দল হীন বিধায়ক। তাই এই পোষ্ট দিয়ে তিনি আদতে কি বোঝাতে চাইলেন তা বুঝতে পারা মুশকিল। তবে কি তিনি বিজেপির দিকেই ঝুঁকছেন, নাকি অন্য কোন দলে, তা নিয়ে এখন বিস্তর প্রশ্ন।

There is no full stop [.] in politics. It is a series of commas [,] colons [:] semicolons [;] etc.

Posted by Jitendra Tiwari on Tuesday, 22 December 2020

এদিকে জিতেন্দ্র তিওয়ারি বিরুদ্ধে মন্তব্য করার জন্য ইতিমধ্যেই একাধিক বিজেপি নেতাকে শোকজ করেছে গেরুয়া শিবির। তাদের মধ্যে রয়েছেন সায়ন্তন বসু, বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পল। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের ধারণা, হয়তো জিতেন্দ্র তেওয়ারির জন্য রাস্তা তৈরি করতেই দলের নেতাদের শোকজ করেছে বিজেপি। এটা হয়তো পরোক্ষে জিতেন্দ্র কি বার্তা দেওয়া হয়েছে তাদের তরফে। তবে আদতে জিতেন্দ্র কি সিদ্ধান্ত নেবেন তা এখনো পরিষ্কার না হলেও কিছুটা হলেও আন্দাজ করতে পারছে বঙ্গের রাজনৈতিক মহল। সুতরাং আগামী কয়েকদিনে যদি জিতেন্দ্র তিওয়ারি দলবদলের কোনো খবর ছড়িয়ে পড়ে তা দেখে অবাক হওয়ার কিছু থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *