বর্ষবরণ উদযাপন নিরাপদভাবে হোক চাইছে সরকার, একাধিক পরামর্শ মুখ্যসচিবের

বছর শেষ এবং শুরুর সন্ধিক্ষণে দাঁড়িয়েও করোনাভাইরাস আতঙ্ক পিছু ছাড়ছে না। এই আবহে বর্ষবরণ উদযাপন নিরাপদভাবে হোক এমনটাই চাইছে সরকার।

8f36d627aafb61122479e8b8018d8380

 

কলকাতা: আর একটা দিন। তারপরে শেষ এই অভিশপ্ত ২০২০ সাল। নতুন বছর বরণ করে নিতে ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে রাজ্যবাসী। সমস্ত বাধা এবং বিপত্তি কাটিয়ে নতুন বছর যেন নিরাপদ এবং স্বচ্ছ হয় সেটাই কামনা সকলের। কিন্তু বছর শেষ এবং শুরুর সন্ধিক্ষণে দাঁড়িয়েও করোনাভাইরাস আতঙ্ক পিছু ছাড়ছে না। এই আবহে বর্ষবরণ উদযাপন নিরাপদভাবে হোক এমনটাই চাইছে সরকার। সেই প্রেক্ষিতে রাজ্যবাসীর উদ্দেশ্যে একাধিক পরামর্শ দিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি জানান, শহরের বিভিন্ন জায়গায় যেখানে বর্ষবরণের রাতে ভিড় তথা জমায়েত হয়, সেখানে এবার পুলিশি নজরদারি বাড়বে। সাধারণ মানুষ যারা বর্ষবরণের উদযাপনে বাইরে বেরোবেন তাদের প্রত্যেকের মাস্ক পরা বাধ্যতামূলক। শহরের বিভিন্ন জায়গায় যে ট্রাফিক বুথ থাকে, সেগুলি সহায়তা ক্যাম্প হিসেবে তৈরি করা হবে৷ যেখানে চেষ্টা করা হবে মাস্ক এবং পর্যাপ্ত স্যানিটাইজার রাখার। এর পাশাপাশি রাজ্যবাসীর উদ্দেশ্যে মুখ্যসচিবের বার্তা, সকলে যেন বাড়ি থেকে বেরোনোর আগে মাস্ক পরেন, যদি কেউ ভুলে যায় তাহলে তারা পুলিশের সহায়তায় ওই ক্যাম্প থেকে মাস্ক কালেক্ট করে নিতে পারেন। একইসঙ্গে রাজ্যের সকলকে চেষ্টা করতে হবে যথাসম্ভব এড়িয়ে যাবার এবং শান্ত এবং স্বচ্ছ ভাবে বর্ষবরণ উদযাপন করার। 

মুখ্যসচিব আরো বলেন, সকলকে শান্ত এবং সংযতভাবে বর্ষবরণ উদযাপন উদ্যোগ নিতে হবে৷ একইসঙ্গে শহর তথা রাজ্যের পুলিশ আরো বেশি করে নজরদারি বাড়াবে এবং ব্যবস্থা নেবে। যদিও নাইট কার্ফুর ব্যাপারে এখনো পর্যন্ত সিদ্ধান্ত হয়নি বলেই জানিয়েছেন তিনি। মুখ্যসচিবের কথায়, কেন্দ্রীয় সরকার নাইট কার্ফুর কথা বলেছে পরিস্থিতির দিকে নজর রেখে। পশ্চিমবঙ্গে এখনো করোনাভাইরাস পরিস্থিতি সেই জায়গায় পৌঁছয়নি যে আবার নাইট কার্ফু চালু করতে হবে। তাই আপাতত সমস্ত করোনাভাইরাস সর্তকতা এবং বিধিনিষেধ মেনেই রাজ্যবাসীকে বর্ষবরণ উদযাপন করার বার্তা দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *