হঠাৎ জিতেন্দ্রর ‘প্রশংসায়’ বাবুল! দলবদলে জল্পনা উস্কে গেল আবার

বিশেষজ্ঞদের একাংশের মত, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র অনিচ্ছাতেই বিজেপিতে যোগ দেওয়া হয়নি জিতেন্দ্র তিওয়ারির। তবে এবার 'প্রশংসা' শোনা গেল বাবুলের মুখে, তাও আবার জিতেন্দ্রর জন্য।

804594b31ca78c9e4e372fade26c8b38

কলকাতা: অভিশপ্ত ২০২০ সাল শেষ। নতুন বছর শুরু হবার সঙ্গে সঙ্গে নতুন করে রাজনৈতিক জল্পনা উত্থাপিত হয়েছে। গত বছরের শেষ কয়েক মাস যে রাজনৈতিক টানাপোড়েন চলেছে তার রেশ এখনো বর্তমান। আপাতত এই জল্পনার কেন্দ্রবিন্দুতে তৃণমূল কংগ্রেসের জিতেন্দ্র তিওয়ারি। হঠাৎ রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে নিজের পদ ছেড়ে ছিলেন তিনি। পরবর্তী ক্ষেত্রে তাঁর বিজেপি যোগের সম্ভাবনা প্রবল হলেও শেষমেষ তিনি দলবদল করেননি। যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মত, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র অনিচ্ছাতেই বিজেপিতে যোগ দেওয়া হয়নি জিতেন্দ্র তিওয়ারির। তবে এবার ‘প্রশংসা’ শোনা গেল বাবুলের মুখে, তাও আবার জিতেন্দ্রর জন্য।

গতকাল অর্থাৎ ৩১ ডিসেম্বর অন্ডালে বিজেপির এ কর্মসূচিতে যোগ দিয়ে রাজ্য সরকার তথা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সরব হন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। আসানসোলের উন্নয়ন যে হয়নি সেই প্রসঙ্গ তুলে আক্রমণ করেন রাজ্যের শাসক দলকে। এই প্রসঙ্গে তিনি বলেন, শুধু বিজেপি নয় উন্নয়ন যে হয়নি সেই কথা দেরিতে হলেও স্বীকার করে নিয়েছেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। হঠাৎ জিতেন্দ্রর কথা টেনে বাবুলের এই মন্তব্যের নতুন করে জল্পনা সৃষ্টি হয়েছে বঙ্গ রাজনীতিতে। জল্পনার আরো বড় কারণ, গতকাল শহরের যে অভিজাত হোটেলে ডিনার করতে গিয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারি সেই হোটেলেই বৈঠক চলছিল রাজ্য বিজেপির নেতাদের! সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন। এটা কি আদৌ কোনো কাকতালীয় বিষয় নাকি পুরোটাই পরিকল্পনামাফিক, সেই নিয়ে আপাতত তর্ক চলতে পারে। 

যদিও জিতেন্দ্র তিওয়ারি স্পষ্ট বলেছেন, তিনি জানতেন না ওই হোটেলে বিজেপির কোন বৈঠক হচ্ছে। তিনি স্রেফ নিজের পরিবারকে নিয়ে সেখানে খেতে গিয়েছিলেন। বিজেপির কোন নেতা বা মন্ত্রীর সঙ্গে তাঁর কোনো কথা বা আলাপ হয়নি বলেও দাবি করেছেন জিতেন্দ্র তিওয়ারি। এদিকে বাবুল সুপ্রিয় ওই বৈঠক প্রসঙ্গে জিতেন্দ্র তিওয়ারি নামে কিছু বলতে চাননি। তিনি শুধু জানিয়েছেন, দলের একাধিক কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে সেই বৈঠকে। প্রসঙ্গত, তিনি যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই আছেন সেই বিষয়ে দাবি করে এর আগে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারি। যদিও তার আগে জিতেন্দ্রর অন্য একটি ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্য ছড়ায়। যেখানে তিনি উল্লেখ করেন, রাজনীতিতে কোন ফুলস্টপ হয় না। সেই পোষ্টের ভিত্তিতেই জল্পনা ছড়িয়ে যায় যে তিনি হয়তো তৃণমূল কংগ্রেসের বিজেপিতে যোগ দিয়ে নতুন ইনিংস শুরু করতে চলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *