প্রচুর লড়াই করেও প্রতিশ্রুতি পূরণ করেছে তৃণমূল: প্রতিষ্ঠা দিবসে মমতা

আজ তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। আজ ২৩ বছর পূর্ণ করল তৃণমূল কংগ্রেস।

82581633778167ed6218ec903660fdbe

কলকাতা: আজ তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। আজ ২৩ বছর পূর্ণ করল তৃণমূল কংগ্রেস। এদিন প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা জানিয়ে তৃণমূল কংগ্রেস কর্মী এবং সমর্থকদের একদিকে যেমন কৃতজ্ঞতা জানালেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, তেমনই দলীয় কর্মীদের লড়াই এবং তৃণমূল কিভাবে মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূর্ণ করেছে তা জানালেন তিনি।

এদিন তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে টুইট করে বার্তা দেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “আজ তৃণমূল কংগ্রেস ২৩ বছরের হল। ১ জানুয়ারি ১৯৯৮ সাল থেকে তৃণমূল কংগ্রেস পথ চলা শুরু করে। প্রত্যেকটা বছর তৃণমূল কংগ্রেস প্রচণ্ড লড়াই করেছে কিন্তু মানুষের পাশে থাকা এবং প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে সব সময় সমর্থ হয়েছে তৃণমূল কংগ্রেস।” একই সঙ্গে আরও একটি টুইট করে দলের কর্মী এবং সমর্থকদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে মা-মাটি-মানুষ সহ তৃণমূল কংগ্রেস পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি। প্রসঙ্গত, এদিন তৃণমূল ভবনে প্রতিষ্ঠা দিবস পালন করে দলীয় পতাকা উত্তোলন করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। তিনি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। 

 

উল্লেখ্য, আজ অর্থাৎ তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের দিনে নন্দীগ্রামের জনসভা থেকে বাংলায় বিজেপিকে নিয়ে আসার বার্তা দিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্ট দাবি করেছেন, তৃণমূল কংগ্রেসের পায়ের তলার মাটি সরে গিয়েছে এবং তারা বিজেপিকে ভয় পাচ্ছে। একইসঙ্গে বলেন, তিনি নিজে চান সোনার বাংলা গড়তে এবং পশ্চিমবঙ্গে বিজেপির হাতে তুলে দিতে। একই সঙ্গে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহ শাসক দলের শীর্ষ নেতৃত্বকে একের পর এক আক্রমণ করেন শুভেন্দু অধিকারী। বিজেপি কর্মী এবং সমর্থকদের উদ্দেশ্যে তিনি একটাই বার্তা দেন, ‌”হরে কৃষ্ণ হরে হরে, বিজেপি ঘরে ঘরে”। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *