মানুষ কী চায়? উত্তর জানতে ডাক্তার-অধ্যাপক-নাট্যকর্মীদের পথে নামিয়েছে বিজেপি

মানুষ কী চায়? উত্তর জানতে ডাক্তার-অধ্যাপক-নাট্যকর্মীদের পথে নামিয়েছে বিজেপি

87e94e4ff8ebbc5c864c18bcea897fb3

কলকাতা: এক ঝাঁক পেশাদার ব্যক্তিত্ব বাংলার দিকে দিকে মানুষের মধ্যে ছড়িয়ে পড়বে। ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন দিকে। মানুষের সঙ্গে কথা বলে তারা পার্টিকে জানাবে। রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের শাসন নিয়ে কি ভাবছে আম জনতা। বিজেপির থেকে তারা কী আশা করে।

নতুন বছরের জন্য পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে তার সর্বোচ্চ অগ্রাধিকার হিসাবে বিবেচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইতিমধ্যে নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন। বিজেপিও তৈরি। প্রচারও শুরু হয়েছে। যদিও নির্বাচনের দিন-ক্ষণ ঘোষণা হয়নি। কিন্তু, প্রস্তুতি তুঙ্গে। দলীয় সূত্রে খবর, বিজেপির জন্য মহাগুরুত্বপূর্ণ এই বিধানসভা নির্বাচনে ইশতেহারে বিশেষ জোর দেওয়া হচ্ছে। এবং এই উদ্দেশ্যে ২০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি এ পর্যন্ত তিনটি সভা করেছে।

একটি নির্বাচনের রাজনৈতিক দলের ইশতেহার তাদের ভবিষ্যতের কর্মসূচি এবং মানসিকতারকে বুঝিয়ে দেয়। কিন্তু, বাংলার আম জনতার সঙ্গে কথা না বলে এই কাজ কিভাবে সম্পূর্ণ হতে পারে? সেই কারণেই, শ’খানেক পেশাদারকে নিয়োগ করা হয়েছে। তারা এম জনতার সঙ্গে কথা বলে মনের কথা বোঝার চেষ্টা করবেন। পার্টিকে সেই কথা জানাবেন। সেই রকম ভাবেই মানুষের আসল চাহিদার দিকে তাকিয়ে তৈরি হবে ইশতেহার। পেশাদারদের তালিকায় রয়েছে – ডাক্তার, ইঞ্জিনিয়ার, আই আই টি স্নাতক, অধ্যাপক, নাট্যকর্মীরা। 

বাংলা থেকে বিজেপির জাতীয় সম্পাদক অনুপম হাজরা বিষয়টি তদারকি করছেন। তবে পেশাদার প্রতিনিধিরা বিজেপির পতাকা নিয়ে জনতার কাছে যাবেন না। এক্ষেত্রে নিরপেক্ষ মতামত পেতে সমস্যা হবে। সেই মানুষটি রাজনৈতিক আক্রোশের শিকারও হতে পারেন। আম জনতার সঙ্গে তারা মিশবেন। তাদের মনের কথা জানার চেষ্টা করবেন। বিজেপির পক্ষে মতামত চাইছে এমন আরও একটি সংগঠন হ’ল সেভ বেঙ্গল গ্রুপ, এটি বাংলার অন্যতম পর্যবেক্ষক শিবপ্রকাশের মস্তিস্কপ্রসূত। তারাও একই কাজে লেগে রয়েছে। ইতিমধ্যেই, বিজেপি ইশতেহার কমিটি তিনটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র শিল্প, আইন শৃঙ্খলা ও সুশাসনকে গুরুত্বপূর্ণ তালিকায় রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *