শীত শেষে ব্রিগেডে উঠবে লাল-সুনামি? বসন্তে বাংলায় রাহুল?

শীত শেষে ব্রিগেডে উঠবে লাল-সুনামি? বসন্তে বাংলায় রাহুল?

52d82f8e51241e79830ce0c418aa708c

 

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আগে থেকেই আসরে নেমেছে তৃণমূল এবং বিজেপি। পিছিয়ে নেই বাম কংগ্রেসও। ফেব্রুয়ারি মাসের শেষ কিংবা মার্চের শুরুর দিকে ব্রিগেড সভার ইঙ্গিত বামফ্রন্টের৷ 

সূত্রের খবর, ব্রিগেডে রাহুল গান্ধীকে চাইছেন বাম কংগ্রেস জোট। সেই মতো শুরু হয়েছে তাদের প্রস্তুতি। এদিকে রাজ্যে বাম-কংগ্রেস জোটের কোনও যুব মুখ না থাকায় নিবার্চনী প্রচারে তাদের সমস্যায় পড়তে হয়েছে। কিন্তু এবার তাঁরা চান একসাথে ব্রিগেডের জনসভা করতে। 

অন্যদিকে সীতারাম ইয়েচুরি জানান, বিজেপিকে হারানোই তাদের প্রথম লক্ষ্য। তৃণমূলের তরফে যদি বাম কংগ্রেস জোটকে কোনও ইতিবাচক সাড়া দেওয়া হয়, তবে তাদের অবস্থান কী হবে? এই প্রশ্নে ইয়েচুরি জানান, তাঁরা রাজনীতিতে যদি-কিন্তুর কোনও অনিশ্চয়তার মধ্যে থাকেন না। তৃণমূলের বিরুদ্ধে সাধারণ মানুষের যা ক্ষোভ, সেখানে কেউ নরম হলে ক্ষোভে ফুটতে থাকা মানুষগুলোর ভোট যাবে বিজেপির ভোট ব্যাঙ্কে। কিন্তু ইয়েচুরি অবশ্য সাংবাদিক সম্মেলন শেষে জানান, রাজ্যে বিজেপিকে হারানোই তাদের প্রাথমিক লক্ষ্য। 

রাজ্যে বামেদের ভোট ব্যাঙ্ক লোকসভায় এসে ৭% ঠেকেছে। কিন্তু বামেরা আশাবাদী তাদের হারানো জমি পুনরুদ্ধারের বিষয়ে। সেই মতো শুরু হচ্ছে নির্বাচনী প্রচার। রাজ্যে বিমান বসুর নেতৃত্বে শুরু হয়েছে বামেদের প্রচার। আসন্ন বিধান সভা নির্বাচনের গদি দখলে কিংবা লড়াইয়ে টিকে থাকতে কোমর বেঁধে নেমে পড়েছে প্রত্যেকটা রাজনৈতিক দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *