আজ ফেরা হচ্ছে না বাড়ি, হাসপাতালে আরও একদিন থাকবেন মহারাজ

সবুজ সঙ্কেত মিলেছিল আগেই। গতকাল দেবী শেঠি তাঁকে এসে দেখে যাওয়ার পর কার্যত নির্ধারিত হয়ে গিয়েছিল যে আজ বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

263e0f95b29e61c1c94999ac5ccc7724

কলকাতা: সবুজ সঙ্কেত মিলেছিল আগেই। গতকাল দেবী শেঠি তাঁকে এসে দেখে যাওয়ার পর কার্যত নির্ধারিত হয়ে গিয়েছিল যে আজ বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু সমস্ত ব্যবস্থা সেরে ফেরার পরেও আজ বাড়ি ফেরা হচ্ছে না মহারাজের। কারণ হাসপাতাল কর্তৃপক্ষকে নিজেই তিনি অনুরোধ করেছেন যে আরো একদিন তিনি এখানে থাকতে চান। সুতরাং আজ নয়, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার বাড়ি ফিরবেন বিসিসিআই সভাপতি। 

আজ বাড়ি ফেরার কথা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সেই প্রেক্ষিতে পুরোদমে প্রস্তুতি সেরে ফেলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ, ডিসচার্জ সার্টিফিকেট লেখা হয়ে গিয়েছিল এমনকি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়ি পর্যন্ত পুলিশি প্রহরার বন্দোবস্ত হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে আজ বাড়ি ফেরার সিদ্ধান্ত বদল করে ফেলেছেন সকলের প্রিয় দাদা। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন যে আরো একদিন তিনি হাসপাতালে থাকতে চান। এদিন হাসপাতালের বাইরে থেকে শুরু করে মহারাজের বাড়ির সামনে অনেক ভক্তদের দেখা যায় হাতে প্ল্যাকার্ড নিয়ে। মহারাজের আরও একটা কামব্যাক দেখার জন্য মুখিয়ে ছিল তারা। কিন্তু এখন তাদের আরো এক দিনের অপেক্ষা করতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কামব্যাক দেখার জন্য। নিজের সিদ্ধান্তেই আজ বাড়ি ফিরছেন না মহারাজ। হাসপাতাল সূত্রে খবর, এখন সম্পূর্ণরূপে সুস্থ রয়েছেন তিনি। এদিন সকালে হালকা ব্রেকফাস্ট করেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে এ দিন সকালেই হাসপাতাল থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিতেন মহারাজ। কিন্তু আপাতত আজ সেটা আর হচ্ছে না। 

এদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার ঘটনায় ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। সিপিএম নেতা অশোক ভট্টাচার্য ইতিমধ্যেই দাবি করেছেন তাঁর ওপর রাজনৈতিক চাপ প্রয়োগ করার ফলেই এই ঘটনা ঘটেছে। এই প্রসঙ্গে এদিন সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদার জানান, মানসিক চাপ হওয়ার জন্য এই ধরনের ঘটনা ঘটতে পারে। কিন্তু এখন সৌরভ গঙ্গোপাধ্যায় সম্পর্কে যিনি মানসিক চাপের কথা বলছেন তাকেই বলতে হবে যে কে বা কারা তাঁকে মানসিক চাপ দিয়েছে। কাকলির কথায়, তিনি বা তাঁর দল সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপর মানসিক চাপ দেয়নি। যিনি বলছেন তিনি যদি জানেন কে মানসিক চাপ দিয়েছে তাহলে উত্তর তাকেই দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *