ধোঁয়া-দূষণে আর রান্না নয়, স্বাস্থ্য বাঁচাতে নতুন রান্নাঘরের অঙ্গীকার এলপিজির

ধোঁয়া-দূষণে আর রান্না নয়, স্বাস্থ্য বাঁচাতে নতুন রান্নাঘরের অঙ্গীকার এলপিজির

cfc767f9f84c7445c55183b0cbd9067a

কলকাতা: কাঠ বা কয়লা পুড়িয়ে ধোঁয়া আর দূষণ তৈরি করে রান্না নয়, স্বাস্থ্য ঠিক রাখতে দরকার দূষণমুক্ত রান্নাঘর। একমাত্র এলপিজি গ্যাসে রান্না করলে দূষণমুক্ত হবে রান্নাঘর। এলপিজি গ্যাস তাই পৌঁছে যাক প্রতিটি ঘরে ঘরে। ৯ জানুয়ারি ইন্ডিয়ান অয়েল  কাস্টমার ডে-তে এমনই অঙ্গীকার ইন্ডিয়ান অয়েলের পক্ষ থেকে। দেওয়া হয় গ্রাহকদের সারাবছর সুষ্ঠু পরিষেবার আশ্বাস। 

ইন্ডিয়ান অয়েলের  গ্রাহকদের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করতে এদিন রাজ্যের বিভিন্ন জায়গায় পালিত হল ইন্ডিয়ান অয়েল কাস্টমার ডে। শনিবার এই বিশেষ দিনটিকে সামনে রেখে ইন্ডেন গ্যাসের ডিস্ট্রিবিউটার অশোকনগর আনোয়ারা ইন্ডেন তাদের গ্রাহকদের নিয়ে একটা বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল। ইন্ডিয়ান অয়েলের কর্মকর্তাদের উপস্থিতিতে  এদিন প্রায় ১০০ মহিলা গ্রাহক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। গ্যাসে রান্না করার সুবিধাগুলি কি কি? এই ব্যাখ্যার পাশাপাশি গ্যাস ব্যবহারের  প্রয়োজনীয় সর্তকবানী তুলে ধরা হয় গ্রাহকদের কাছে।

সময় ও স্বাস্থ্য ঠিক রাখতে রান্নার গ্যাস কেন ব্যবহার করা প্রয়োজন?এ বিষয়ে সঠিক দিশা দেখাতে অশোকনগর আনোয়ারা ইন্ডেনের পক্ষ থেকে  গ্রাহকদের নিয়ে রান্নার প্রতিযোগিতা করা হয়। কাঠ, কয়লা, কেরোসিন ও গ্যাস এই ৪ রকম জ্বালানির মাধ্যমে পায়েস রান্নার আয়োজন হয়।প্রতিযোগীনিরা প্রত্যেকেই একই সময়ে রান্না শুরু করলেও শেষমেষ দেখা যায় যিনি গ্যাসে রান্না করেছেন তিনি সবার আগে তার রান্না শেষ করেছেন কোন রকম শারীরিক কষ্ট ছাড়াই। ইন্ডিয়ান অয়েল কাস্টমার ডে তে এভাবেই এলপিজি গ্যাস ব্যবহারের প্রয়োজন বুঝিয়েছেন উদ্যোক্তারা।

সারা বছর ধরে গ্রাহকদের সঠিক সময়ে সুষ্ঠু পরিষেবা দেওয়াই তাদের একমাত্র লক্ষ বলে জানালেন এ দিনের অনুষ্ঠানের উদ্যোক্তা তথা অশোকনগর আনোয়ারা ইন্ডেন-এর কর্ণধার হাফিজুল মণ্ডল । করোনা পরিস্থিতিতে গ্রাহকদের আর্থিক সমস্যার কথা মাথায় রেখে বিশেষ ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। হাফিজুল বাবু ঘোষণা করেন,তিনি মাত্র দেড় হাজার টাকায় ডাবল সিলিন্ডার ও মাত্র ১৭৪৯ টাকায় নতুন কানেকশন দেবেন গ্রাহকদের।তিনি ইচ্ছা প্রকাশ করেছেন তিনি একটি ইন্ডেন ভিলেজ করতে চান। যে গ্রামের প্রতিটি বাড়িতে শুধু ব্যবহৃত হবে ইনডেন গ্যাস।

এদিনের অনুষ্ঠানে ছিলেন এলপিজি সেলস লোপামুদ্রা প্রিয়দর্শিনী (সেলস, এলপিজি) ,অভিজিত দে (চিফ জেনারেল ম্যানেজার ইন্ডিয়ান অয়েল), শেখরণ ডাকুয়া (ডেপুটি জেনারেল ম্যানেজার, কলকাতা) সহ ইন্ডিয়ান অয়েল এর শীর্ষ কর্তারা। এদিন ইনডেন গ্যাস সংক্রান্ত বেশ কিছু প্রশ্ন-উত্তর পর্ব চলে গ্রাহক ও আধিকারিকদের মধ্যে। সঠিক উত্তরদাতাকে এদিনের অনুষ্ঠান থেকে পুরস্কৃতও করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *