সেলফি তুলতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে! ভাইরাল ছবি

সেলফি তুলতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে! ভাইরাল ছবি

d5730e52859b8f11d8aa4fe5c9ea1dde

মস্কো: মাত্র কয়েকদিন আগেই কেরালার মল্লপুরমে একটি হাতিকে বাজি ভর্তি আনারস খাইয়ে দেওয়া হয়েছিল। সেই বাজি মুখের মধ্যে ফেটে যায় এবং দু’দিন পর মৃত্যু হয় হাতিটির। পশুদের প্রতি মানুষের পাশবিক অত্যাচারের নিদর্শন পাওয়া গেল ফের। তবে এবার ভারতে নয়, রাশিয়ায়। ওদেশের একটি পার্কে কয়েক সপ্তাহ বয়সের একটি সিংহশাবকের (নাম সিম্বা) ভেঙে দেওয়া হল, কারণ সে খুব ছোটাছুটি করছিল। ফলে পর্যটকদের তার সঙ্গে ছবি এবং সেলফি তুলতে অসুবিধা হচ্ছিল। পার্কটিরই কিছু কর্মী অতঃপর সিংহশাবকটির পেছনের পা ভেঙে দেয়। এই ঘটনা প্রকাশ্যে আসা মাত্র নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

b6290ad3d0edc457ed9a5db7ffcad26a

এই ভয়ঙ্কর খবর পেয়ে সঙ্গে সঙ্গে তদন্তের নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দোষীদের কড়া শাস্তি দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। তদন্তে জানা যায়, শুধু পা ভাঙা নয়, অত্যাচার হয়েছে আরও পাশবিকভাবে। সিম্বাকে নিস্তেজ করতে বরফের মতো ঠান্ডা জল ঢেলে দেওয়া হয়েছে তার গায়ে। মায়ের কাছ থেকে কেড়ে নিয়ে রোজই মারধর করা হত তাকে। উদ্ধার করার পর দেখা যায়, মেরুদণ্ডও প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছে তার। শরীরের ভেতরের অঙ্গেও সমস্যা দেখা দিয়েছে। অথচ এই সমস্ত অত্যাচার একমাত্র ছবি তোলার জন্য একথা ভেবে শিউড়ে উঠছেন পশুপ্রেমীরা।

3b75872cc7ec9ed64133a9307c92e3ab

জানা গেছে, পা ভেঙে দেওয়ার ঘটনাটি ঘটেছিল দিনচারেক আগে। সোশ্যাল মিডিয়ায় ছবি ও ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ব্যবস্থা নেয় পুতিনের প্রশাসন। সিম্বাকে উদ্ধার করে চিকিৎসা করানো হয়। চিকিৎসা ও পরিচর্যার ফলে সিম্বা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে বলে খবর। পেছনের দুই পায়ে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় তাকে হাঁটানোর অভ্যাস করাচ্ছেন এক ব্যক্তি, এই ছবিও প্রকাশ্যে এসেছে। দুনিয়া জুড়ে পশুপ্রেমীদের প্রার্থনা, সুস্থ হয়ে উঠুক সিম্বা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *